শাকিলের ময়নাতদন্ত সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

 

বুধবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজের (ঢামেক) মর্গে তার ময়নাতদন্ত সম্পন্ন হয়। এর আগে সকাল ৮টার দিকে বারডেম হাসপাতাল থেকে একটি ফ্রিজার অ্যাম্বুলেন্সে করে শাকিলের মরদেহ ঢামেক মর্গে নেওয়া হয়।

 

ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদকে প্রধান করে তিন সদস্যের ফরেনসিক মেডিক্যাল টিম গঠন করা হয় শাকিলের মরদেহ ময়নাতদন্তের জন্য। টিমের অন্য সদস্যরা হলেন ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস, সহযোগী অধ্যাপক ডা. আ খ ম শফিউর জামান।

 

শাকিলের মরদেহ জানাজার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে নেওয়া হবে। বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

 

জানাজা শেষে তার মরদেহ ময়মনসিংহে গ্রামের বাড়িতে নেওয়া হবে। সেখানে আরেক দফা জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

 

গতকাল মঙ্গলবার দুপুরে মাহবুবুল হক শাকিল গুলশানের সামদাদো নামের একটি জাপানি রেস্তোরাঁয় মারা যান। তিনি ওই রেস্তোরাঁয় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে ধারণা করা হলেও, তার মৃত্যুর বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে রেস্তোরাঁর কয়েকজন কর্মীকে আটক করছে পুলিশ।

 

শাকিল ১৯৬৮ সালের ২০ ডিসেম্বর টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। তিনি ময়মনসিংহ জিলা স্কুল থেকে এসএসসি ও আনন্দ মোহন কলেজ থেকে এইচএসসি পাস করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে তিনি স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার বাবা আইনজীবী জহিরুল হক খোকা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি।

 

 

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register