লন্ডনে মুসল্লিদের ওপর গাড়ি হামলায় নিহত ১

যুক্তরাজ্যের লন্ডনে পবিত্র রমজানে তারাবি নামাজ ফেরত মুসল্লিদের ওপর বেপরোয়া গাড়ি তুলে দেয়ার ঘটনায় একজন নিহত ও অন্তত আটজন আহত হয়েছেন। লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, রোববার স্থানীয় সময় রাতে উত্তর লন্ডনের ফিনসবারি পার্ক এলাকার একটি মসজিদের সামনে এ ঘটনা ঘটে। পরে ওই গাড়ির ৪৮ বছর বয়সী চালককে আটক করা হয়। খবর বিবিসি, রয়টার্স ও আলজাজিরা’র।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, ‘পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার পর ঘটনাস্থলেই একজন নিহত ও আটজন আহত হন। আহতদের পৃথক তিনটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আর দু’জনের আঘাত গুরুতর না হওয়ায় তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।’

গাড়ির চালককেও হাসপাতালে নেওয়া হয়েছে। তার মানসিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঘটনার পর মসজিদ সংলগ্ন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

এই হামলার পর দ্য মুসলিম কাউন্সিল অব ব্রিটেন (এমসিবি) এক বিবৃতিতে জানায়, একটি ভ্যান ‘উদ্দেশ্যমূলকভাবে’ মুসল্লিদের ওপর চালিয়ে দেয়। এতে আহতদের বেশিরভাগই ইফতারের পর তারাবি নামাজ শেষ করে বের হয়েছিলেন।

এই হামলাকে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে ‘ভয়ঙ্কর ঘটনা’ উল্লেখ করেছেন। তিনি আহত ও তাদের স্বজনদের প্রতি সমবেদনা জানান এবং জরুরি সেবার নির্দেশ দেন।

দেশটির বিরোধী দল লেবার পার্টির নেতা জেরেমি করবিন টুইট করে বলেন, ‘ফিনসবারি পার্কে রাতের ঘটনায় আমি খুবই বেদনাহত।’

তিনি জানান, ঘটনার পর মসজিদ কর্তৃপক্ষ, পুলিশ এবং ইসলিংটন কাউন্সিলের সঙ্গে যোগাযোগ করেছেন। আশা করছি, তারা এই দুর্বিসহ ঘটনা দ্রুত কাটিয়ে উঠতে পারবেন।

এর আগে গত ৩ জুন লন্ডন ব্রিজের কাছে একটি মার্কেটে হামলা চালায় তিন সন্ত্রাসী। এতে আটজন নিহত ও অন্তত ৫০ জন আহত হন।

Print Friendly

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register

%d bloggers like this: