breaking news New

‘রোহিঙ্গাদের কবে পাঠানো যাবে জানি না’

আগামী ১৫ এপ্রিলের মধ্যে ভাসানচরে এক লাখ রোহিঙ্গা পাঠানোর সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের বিষয়ে সংশয় প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মমিন। তিনি বলেছেন, রোহিঙ্গাদের কবে পাঠানো যাবে জানি না। গতকাল বুধবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা চিন্তা করেছিলাম এপ্রিলে পাঠাব। কিন্তু এখন তারা (জাতিসংঘসহ অন্যান্য সংস্থা) শর্ত দিলে সমস্যা তৈরি হবে এবং আমরা কবে পাঠাব জানি না।

তিনি বলেন, আমরা রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানোর জন্য প্রস্তুত আছি। সেখানে প্রয়োজনীয় বাড়িঘর তৈরি করা আছে। কিন্তু বিভিন্ন প্রতিষ্ঠান বলছে সেখানে গেলে তাদের অসুবিধা হবে। যদি সবাই মনে করে যে অসুবিধা হবে তবে আমরা রোহিঙ্গাদের পাঠাবো না। সবাই যদি বলে স্বেচ্ছায় যান তবে আমরা ঘরবাড়ি তৈরি করে রেখেছি।

বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীর রাজনৈতিক আশ্রয়ের বিষয়ে কানাডা সরকারের অবস্থান জানতে বাংলাদেশ সরকারের আবেদনের ওপর কানাডার আদালতে শুনানির বিষয়ে তিনি বলেন, এটি আমাদের অনেক দিনের প্রচেষ্টা এবং এটি চলমান প্রক্রিয়া। লন্ডনে অবস্থানরত দণ্ডপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ফেরত আনার বিষয়ে তিনি বলেন, আমরা সব অপরাধীদের ফেরত আনার চেষ্টা করছি।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register