রুট নেই প্রথম টেস্টে, অধিনায়ক স্টোকস -Deshebideshe

0
24


লন্ডন, ২৯ জুন- করোনাভাইরাসের মহামারির প্রকোপ ইউরোপে কিছুটা কমে এসেছে। এ কারণে মাঠে ফিরেছে ফুটবল। স্বাস্থ্যবিধি মেনে, দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ইউরোপিয়ান লিগগুলোর খেলা। বায়ো-সিকিউর পরিবেশে ক্রিকেট ফেরানোর আপ্রাণ চেষ্টা চালাচ্ছে ইংল্যান্ড। এরই মধ্যে টেস্ট সিরিজ খেলার জন্য ইংল্যান্ডে গিয়ে অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। পাকিস্তান ক্রিকেট দলও এরই মধ্যে পৌঁছে গেছে।

আগামী সপ্তাহেই শুরু হচ্ছে বহুল আকাঙ্খিত ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ। করোনা পরবর্তী সময়ে এই সিরিজ দিয়েই মাঠে ফিরছে ক্রিকেট। ৮ জুলাই সাউদাম্পটনের এজেস বোলে শুরু হচ্ছে প্রথম টেস্ট।

কিন্তু ইংল্যান্ড টেস্ট অধিনায়ক জো রুট এই টেস্টে খেলতে পারছেন না। তার দ্বিতীয় সন্তান পৃথিবীতে আসবে ওই সময়ই। এ কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টটি মিস করতে যাচ্ছেন তিনি। এ কারণে, ইংল্যান্ডকে এই টেস্টে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেবেন বেন স্টোকস।

রুট এই টেস্টের জন্য সব দায়িত্ব ছেড়ে দিয়েছেন স্টোকসের ওপর। সে সঙ্গে বলে দিয়েছেন, স্টোকস হচ্ছেন একজন ন্যাচারাল অধিনায়ক। বিবিবিকে রুট বলেন, ‘স্টোকস হচ্ছেন দারুণ এক ক্রিকেটার। আমাদের জন্য সে সত্যিই দুর্দান্ত সব কাজ করে যাচ্ছে।’

জো রুট দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন কি না তা নিয়েও সংশয় রয়েছে। কারণ, ১৬ জুলাই যখন দ্বিতীয় টেস্ট শুরু হবে, তার আগে দলের সঙ্গে যোগ দিতে হলে ১ সপ্তাহের সেলফ আইসোলেশনে থাকতে হবে রুটকে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২৯ জুন





Source link

মতামত