breaking news New

রাষ্ট্রের স্বার্থ বিরোধীঃ রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত ৪১ এনজিও প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজারঃ
কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৪ টি রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে নিয়োজিত ৪১ টি এনজিও’কে প্রত্যাহার করা হয়েছে। প্রাথমিক তদন্তে এসব এনজিও’র বিরুদ্ধে প্রত্যাবাসন বিরোধী, বির্তকিত ও রাষ্ট্রের স্বার্থ বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে উঠে। রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে ২০১৭ সাল থেকে কর্মরত ১৩৯ টি এনজিও’র মধ্যে ৪১ টি এনজিও’র কার্যক্রম সম্পূর্ণ বন্ধ করে দেয়া হয়েছে।

এনজিও ব্যুরোর বরাত দিয়ে কক্সবাজার আরআরআরসি অফিসের দায়িত্বশীল একজন উর্ধ্বতন কর্মকতা নাম প্রকাশ না করার শর্তে শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন।

উক্ত কর্মকর্তা আরো জানান, সকল এনজিও এবং আইএনজিও সম্পর্কে বহুমুখী তদন্ত চলছে। সপ্তাহের মধ্যে তদন্তের চূড়ান্ত প্রতিবেদন পেলে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে নিয়োজিত আরো বেশ কিছু এনজিও’কে প্রত্যাহার ও তাদেরকে আইনের আওতায় আনা হবে।

প্রত্যাহার করা এনজিওগুলোর মধ্যে ৪১ টি এনজিও’কে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প এরিয়া থেকে তাদের কর্মকাণ্ড ২৪ ঘণ্টার মধ্যে সম্পূর্ণরুপে গুটিয়ে আনার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, এর আগে বির্তকিত কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আরো ৬ টি এনজিও’কে ক্যাম্প থেকে প্রত্যাহার করা হয়েছিল। এছাড়াও রোহিঙ্গাদের ধারালো অস্ত্র সরবরাহের দায়ে কক্সবাজারের মুক্তি এনজিও’র ৬ টি প্রকল্প বন্ধ করে দিয়েছিলো এনজিও ব্যুরো।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register