রাঙ্গামাটিতে বৃদ্ধ আস্কর’র জমি দখলের অভিযোগ

রাঙ্গামাটি জেলার লংগদু গুলশাখালীতে ভূমি আদালতের নিষেধাজ্ঞার অমান্য করে প্রতিপক্ষ নুর মোহাম্মদগং কর্তৃক বিরোধীয় ভূমি অবৈধ জবরদখলের ও আত্মসাতের পায়তারা করছে বলে অভিযোগ উঠছে।

জানা যায়, আস্কর আলী প্রকাশ সুক্কুর আলী ১৯৭৯ সন থেকে ভোগ দখলে থাকা অবস্থায় চার একক পয়তাল্লিশ শতক একর ভূমি তার নামে রেকর্ড আছে। তিনি নিয়মিত খাজনা পরিশোধ করে। তার একমাত্র পেশা কৃষি কাজ।

পরবর্তীতে উক্ত জায়গায় অবস্থান করে নূর মোহাম্মদ ও তার ছেলেরা নানান জালিয়াতির মাধ্যমে পুরো জায়গা জমি ও বসত-বাড়ী তার তাদের দাবী করে। এর প্রতিবাদ করায় বৃদ্ধ আস্কর আলী পরিবারের উপর নেমে আসে হামলা ও মিথ্যা মামলাসহ নানান ষড়যন্ত্র।

এ ব্যাপারে নূর মোহাম্মদ ছেলের মুঠোফোনে জানতে চইলে নূর মোহাম্মদ জানান যে, আমি উক্ত মামলা রায় পেয়েছি, এর কাগজপত্র আমার কাছে আছে। এলাকার লোকেরা এবং পুলিশ প্রশাসন নিয়েই আমি আমার জায়গায় কাজ করব।

তার আপিল মামলাটি এখনো শেষ হয়েছে কিনা জানতে চাইলে সে ব্যক্তিগত ভাবে সাক্ষাত করার কথাবলে মোবাইল কেটে দেয়।

এ দিকে বর্তমানে সেই স্থানীয় পুলিশ প্রশাসন ও এলাকার প্রভাবশালী ব্যক্তিদের ছত্রছায়ায় আদালতের নিশেধাজ্ঞা অমান্য করে অবৈধ ভাবে অবস্থান ও জমিতে চাষাবাদ করার পায়তারা চালিয়ে যাচ্ছে নূর মোহাম্মদ গংরা ।

এ বিষয়ে জানতে চাইলে লংগদু থানার এসআই মোহম্মদ সেলিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উভয়ের কাগজ পত্র দেখেছি আস্কর আলীর পক্ষে একটি যুগ্ন জর্জ আদালতে নিষেধাজ্ঞার কাগজ আছে। ঘটনাস্থলে গিয়েছি আপিল আদালতের মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উক্ত জমিতে যাতে কোন পক্ষ কিছুই যেন করতে না পারে সেজন্য নিষেধ করা হয়েছে।

এ ব্যাপারে ৮ নম্বর ইউপি মেম্বার হেকিম আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান আমি কিছুই জানিনা উক্ত জায়গাটির পুরো মালিকই আস্কর আলী।

Print Friendly, PDF & Email
 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: