রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ৬০ কোটি টাকার বাজেট ঘোষণা

মোঃ সাইফুল উদ্দীন,রাঙামাটি: রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ আগামী ২০১৬-১৭ অর্থবছরের জন্য ৬০ কোটি টাকার বাজেট ঘোষণা করেছে। বৃহস্পতিবার সকালে জেলা পরিষদের কনফারেন্স রুমে পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এই বাজেট ঘোষণা করেন। বাজেটে পার্বত্য মন্ত্রণালয় থেকে ৫৭ কোটি ৩০ লক্ষ টাকা ও নিজস্ব খাত থেকে ২ কোটি ৭০ লক্ষ টাকা আয় দেখানো হয়েছে। বাজেটে যোগাযোগ খাতে সর্বোচ্চ ১৭ শতাংশ বাজেট প্রস্তাব করা হয়। এছাড়া চলতি অর্থ-বছরে ৪৬ কোটি টাকা ব্যয় দেখানো হয়েছে। বাজেট ঘোষণাকালে উপস্থিত ছিলেন পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন, সদস্য হাজি মুছা মাতব্বর, অংসুইপ্রু চৌধুরী, রেমলিয়ানা পাংখোয়া, জ্ঞানেন্দু বিকাশ চাকমাসহ পরিষদের কর্মকর্তারাবৃন্দ।
বাজেট ঘোষণাকালে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, সরকারি টাকা বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে জেলা পরিষদ উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে। এই অর্থ বছরে রাঙামাটি জেলা পরিষদ বিশেষ কিছু কাজ হাতে নিয়েছে। পার্বত্য জেরা রাঙামাটিকে আরো উন্নত করার জন্য এই বছরে জেলা পরিষদ বিশেষ ভাবে কাজ করবে বলেও জানানো হয়।
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা চেষ্ঠা করবো ধর্ম খাতে বাজেট কমিয়ে শিক্ষা ও স্বাস্থ্য খেতা বাজেট বৃদ্ধি করতে। পর্যটন খাতে বাজেট বৃদ্ধির প্রসঙ্গে তিনি বলেন, রাঙামাটি হচ্ছে পর্যটন নগরী এবং এই বছরকে সরকার পর্যটন বছর বলে ঘোষনা দেওয়া হয়েছে, তাই আমরা যথাসাধ্য চেষ্টা করছি পর্যটন খাতে কিছু করার জন্য। বাজেটে যে সব সংশোধনী, পরিবর্তন, পরিবর্ধনের কথা বলা হয়েছে সেগুলো সংশোধন ও পরিমার্জন করা হবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
 

0 Comments

Leave a Reply

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: