রাঙামাটিতে ৩মাস ব্যাপী বুটিক ও বাটিক প্রশিক্ষণ কর্মশালা শুরু

মোঃ সাইফুল উদ্দীন,রাঙামাটি: নারীদের উন্নয়নের লক্ষ্যে এবং তাদের আত্মনির্ভরশীল করে গড়ে তোলার লক্ষ্যে ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সহযোগিতায় রাঙামাটি শহর সমাজ সেবা বিভাগের পক্ষ থেকে রাঙামাটি শহরের ২০জন দরিদ্র ও অসহায় নারীদেরকে ৩মাস ব্যাপী বুটিক ও বাটিক প্রশিক্ষণ প্রদান কর্মশালা শুরু হয়েছে।

সোমবার সকালে শহরের গর্জনতলী এলাকার রাজীব ত্রিপুরা  (রোলেক্স) স্মৃতি মিলনায়তনে বাটিক ও বুটিক প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন করেন রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন।

এ সময় রাঙামাটি শহর সমাজ সেবা বিভাগের কর্মকর্তা আলপনা চাকমা, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ঝিনুক ত্রিপুরা, সমাজ সেবা বিভাগের বুটিক ও বাটিক প্রশিক্ষক সুজিতা চাকমা ও গৌরি ত্রিপুরা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ কর্মশালায় বক্তরা বলেন, এটি একটি সৃজনশীল পেশা। ভাল লাগার বিষয়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ। সৃজনশীল কাজে আপনার আগ্রহ থাকলে আপনার বেকার বসে থাকার সুযোগ নেই। বক্তরা আরো বলেন, তিনমাসব্যপী প্রশিক্ষণ গ্রহণ করে ঘরে বসে না থেকে অভিজ্ঞতাকে কাজে লাগান। বুটিক ব্যবসায় আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে নিজেই হয়ে উঠতে পারেন স্বাবলম্বী। অনেকেই নিজের সামর্থ্য অনুযায়ী এ পেশা বেছে নিচ্ছেন এবং লাভবানও হচ্ছেন। ব্যবসায়িক বুদ্ধি, রুচিবোধ, গ্রাহকের মানসিকতা, সৃজনশীলতা থাকলে আপনিও হতে পারেন একটি বুটিক হাউসের কর্ণধার।

Print Friendly, PDF & Email
 

0 Comments

Leave a Reply

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: