রাঙামাটিতে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা

মোঃ সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি:ইসলাম শান্তির ধর্ম। ইসলামের প্রকৃত রুপ হচ্ছে তোমার শান্তি আমি নষ্ট করবো না, তুমি আমরা শান্তি নষ্ট করবে না। একে অনের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রেখে এই পৃথিবীতে বসবাস করবো। মুসলমান অর্থ হচ্ছে আত্মসমর্পনকারী। যে আল্লাহর উপরে নিজেকে আত্মসমর্পন করেছে। যারা আল্লাহর উপরে আত্মসমর্পন করেছে তারা কোন দিন মানব হত্যা করতে পারে না। কারণ আল্লাহ পাক পবিত্র আল-কোরআনে বলেছেন “যে একজন মানুষকে হত্যা করলো সে যেন বিশ্বের সকল মানব জাতিকে হত্যা করেছে”। সুতরাং যারা জঙ্গিবাদের নামে মানব হত্যা করেছে তারা প্রকৃত মুসলমান নয় এবং তারা মহা পাপ করেছে, তাদের স্থান আল্লাহর ঘোষনা অনুয়ায়ি জাহান্নামে।

শনিবার সকালে কুয়েত জয়েন্ট রিলিফ কমিটি  (কেজেআরসি) বাংলাদেশের উদ্যোগে রাঙামাটি আল আমীন ইয়াতীমখানা মিলনায়তনে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ছাত্র-শিক্ষক ও অভিভাবকদের করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন এসব কথা বলেন।

কুয়েত জয়েন্ট রিলিফ কমিটি  (কেজেআরসি) শিক্ষা ও স্পন্সরশীপ বিভাগের প্রধান ড. মুহাম্মদ ইসমাইল হোসেন’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এনডিসি কামরুল জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ শাহিনুর আলম খাঁন, আল আমীন ইয়াতীমখানার ভারপ্রাপ্ত সুপার মোঃ নুরুল আলম। অনুষ্ঠানের সঞ্চালনা করেন কেজেআরসির শিক্ষা ও স্পন্সরশীপ বিভাগের অফিসার আবু বকর সিদ্দিক।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আরো বলেন, আজ যারা ইসলামের নামে সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে তারা প্রকৃত পক্ষে ইসলামের শত্রু। এরা ইসলামের প্রকৃত শিক্ষা পায় নি বলে এমন কাজ করছে। এই কর্মকান্ডের সাথে আর কোনো মেধাবী শিক্ষার্থী যাতে যুক্ত না হয় সে দিকে সকলকে নজর রাখতে হবে বলেও তিনি মন্তব্য করেন।

ইমাম ও শিক্ষকদের জঙ্গিবাদ প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখতে হবে এমন মন্তব্য করে তিনি আরো বলেন, ইমামদেরকে কোরআনের প্রকৃত অর্থ শিক্ষার্থীদেরকে জানাতে হবে এবং বুঝাতে হবে। তবেই তারা জঙ্গিবাদ থেকে দূরে থাকবে। তিনি সকলকে জঙ্গিবাদ থেকে দূরে অবস্থান করে দেশ ও জাতির জন্য কাজ করার আহ্বান জানান।

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register