রমজানে ভেজাল খাদ্যের বিরুদ্ধে চলছে বিএসটিআইয়ের অভিযান

নিজস্ব প্রতিবেদক :  

পবিত্র রমজান মাসে ভেজাল খাদ্য রোধে পুরো মাসব্যাপী নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানার নেতৃত্বে আজ বুধবার রমজানের চতুর্থদিন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে। আজকের এই অভিযান পরিচালনাকালে বিএসটিআই-এর মহাপরিচালক উপস্থিত থাকবেন। বেলা ১১টা থেকে এই অভিযান শুরু হবে।

বিএসটিআইয়ের পরিচালক (সিএম)এস এম ইসহাক আলী এসব তথ্য জানিয়েছেন।

তবে আকস্মিকভাবে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে বলে কোন এলাকায় অভিযান হবে তা জানানো হয়নি।

এদিকে রমজানের তৃতীয় দিন মঙ্গলবার ঢাকা জেলার বিভিন্ন এলাকায় ভেজালবিরোধী বিশেষ অভিযান চালিয়ে ১৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ১৬ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে বিএসটিআই।

জেলা প্রশাসন, র‌্যাব, এপিবিএন ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় ছয়টি মোবাইল কোর্টের মাধ্যমে এ জরিমানা করা হয়। বিএসটিআই’র সিএম লাইসেন্সের শর্তভঙ্গ ও ভোক্তা অধিকার আইন লঙ্ঘন, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে ইফতারি তৈরি ও বিক্রির দায়ে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো- ওয়ারীর হোটেল সুপার, মিটফোর্ডের নিজাফ এন্টারপ্রাইজ, আমিনুল হক, ফাইভ ব্রাদার্স, আকুর রহমান, ওয়াহিদুর রহমান ও সিফাত এন্টারপ্রাইজ, উত্তরার আররা ফুড অ্যান্ড বেভারেজ, লালবাগের নূর ফুড প্রোডাক্টস, কেরানীগঞ্জের সাগর ফুড প্রোডাক্টস এবং সাভারের অনিক ফুড প্রোডাক্টস, বনফুল অ্যান্ড কোং ও ইসলাম বেকারি।

এ ছাড়া বিএসটিআই ও র‌্যাব-৪ এর উদ্যোগে র‌্যাব সদর দপ্তরের ম্যাজিস্ট্রেট মো. গাউছুল আজমের নেতৃত্বে সাভার উপজেলায় ভেজালবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিএসটিআইয়ের সহকারী পরিচালক (সিএম) কেএম হানিফও উপস্থিত ছিলেন।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register