যৌন হয়রানির শিকার হয়েছিলেন জোলি

বিনোদন ডেস্ক : মার্কিন প্রযোজক হার্ভে উইনস্টেইনের যৌন কেলেঙ্কারিতে সরগরম হলিউড। সম্প্রতি নিউ ইয়র্ক টাইমস ম্যাগাজিনে এ নির্মাতার যৌন কেলেঙ্কারি নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। সেখানে হার্ভের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলেন তিনজন অভিনেত্রী। এর মধ্যে ইতালিয়ান অভিনেত্রী-নির্মাতা আসিয়া আর্জেন্তোও রয়েছেন।

এছাড়া আরো অনেক অভিনেত্রী হার্ভের যৌন হয়রানির শিকার হয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। এবার মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি ও গিনেথ প্যালট্রোও হার্ভের বিরুদ্ধে যৌন হয়রানি নিয়ে মুখ খুলেছেন। এ দুই অভিনেত্রী এ নির্মাতার যৌন হয়রানির শিকার হয়েছেন বলে জানিয়েছেন।

তারা দুজনই নিউ ইয়র্ক টাইমসে তাদের বিবৃতি পাঠান। একটি ই-মেইলে পাঠানো বিবৃতিতে জোলি বলেন, ‘উঠতি বয়সে হার্ভে উইনস্টেইনের সঙ্গে আমার খুব খারাপ অভিজ্ঞতা রয়েছে। এর ফলে আমি তার সঙ্গে আর কখনো কাজ করিনি এবং অন্যদেরকেও সতর্ক করেছি। যে কোনো ক্ষেত্রে, যে কোনো দেশে নারীদের প্রতি এ ধরনের আচরণ মেনে নেয়া যায় না।’

প্যালট্রো তার বিবৃতিতে জানান, এমা সিনেমায় তাকে কেন্দ্রীয় চরিত্রে নেয়ার পর হার্ভে তাকে তার হোটেল ডাকেন, যেখানে এ নির্মাতা তার শরীর স্পর্শ করেন এবং অনৈতিক কাজের ইঙ্গিত দেন।

এ অভিনেত্রী বলেন, ‘আমি ছোট ছিলাম, সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলাম, আমি খুবই ভয় পেয়েছিলাম যেন নড়তে পারছিলাম না।’

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, হিলারি ক্লিনটন ও হার্ভের স্ত্রীর ডিজাইনার জর্জিয়া চ্যাপম্যান ও হলিউডের অন্যান্য অভিনয়শিল্পীরা বিষয়টি নিয়ে তাদের বক্তব্য দিয়েছেন।

Print Friendly, PDF & Email
 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: