breaking news New

যে শক্তি নিয়ে মুখোমুখি আর্জেন্টিনা-কলম্বিয়া

স্পোর্টস ডেস্ক: ভোর ৪টায় সালভাদরে তাদের প্রতিপক্ষ টুর্নামেন্টের আরেক শক্তিশালী দল কলম্বিয়া। শক্তি আর সামর্থ্যের বিচারে এই ম্যাচে এগিয়ে আছে কোপা আমেরিকার ইতিহাসে সর্বোচ্চবার ফাইনাল খেলা আর্জেন্টিনাই। শুধুমাত্র শক্তির দিক থেকেই নয়, পরিসংখ্যানেও অনেক এগিয়ে মেসির আর্জেন্টিনা।
কোপা আমেরিকার ইতিহাসে সবচেয়ে বেশিবার ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হওয়া ও ফুটবল বিশ্বের অন্যতম সেরা ফুটবলার মেসির উপস্থিতির কারণে এমনিতেও এগিয়ে আর্জেন্টিনা। তারা এগিয়ে আছে কলম্বিয়ার বিপক্ষে মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানেও।
এখন পর্যন্ত কলম্বিয়ার সঙ্গে ৩৮ বার মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা। যার মধ্যে ২৩ জয় আর্জেন্টিনার, বিপরীতে ৮ বার জিতেছে কলম্বিয়া আর বাকি ৭ বার হয়েছে ড্র। কেবল আন্তর্জাতিক ম্যাচেই নয়,কোপার ইতিহাসেও এগিয়ে আছে আর্জেন্টিনা।
এখন পর্যন্ত কোপা আমেরিকায় দুই দলের মধ্যে অনুষ্ঠিত হয়েছে ১৩ ম্যাচ। যেখানে ৯ বার জিতেছে আর্জেন্টিনা, ২ জয় কলম্বিয়ার আর ২ ম্যাচ হয়েছে ড্র।
১৯৪৫ সালের কোপায় কলম্বিয়ার বিপক্ষে সর্বোচ্চ ৯-১ গোলের ব্যবধানে জিতেছিল আর্জেন্টিনা। আর ১৯৯৩ সালে বিশ্বকাপের বাছাই পর্বে আর্জেন্টিনাকে পাঁচ গোলে হারিয়েছিল কলম্বিয়া। কলম্বিয়ানদের বিপক্ষে এটাই সবচেয়ে বড় ব্যবধানে হার আলবিসেলেস্তেদের।

সম্ভাব্য একাদশ:
আর্জেন্টিনা
গোলরক্ষক- আরমানি
ডিফেন্ডার- সারাভিয়া, ওতামেন্ডি, পাজ্জেলা, একুনা
মিডফিল্ড- পারাদেস, লো সেলসো, রদ্রিগেজ
আক্রমণভাগ- ডি মারিয়া, মেসি, আগুয়েরো
কলম্বিয়া
গোলরক্ষক- ওসপিনা
ডিফেন্ডার- আরিয়াস, সানচেজ, মিনা,টেসিলো
মিডফিল্ড- কুয়াডার্দো,ব্যারিয়স,ঊরিবে
আক্রমণভাগ- ফ্যালকাও, রদ্রিগেজ,মুরিয়েল

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register