যেকোনো মুহূর্তে সরকারের পতন হতে পারে : দুদু

দেশ পরিচালনায় সরকারের  বিরুদ্ধে ‘ব্যর্থতা’ অভিযোগ তুলে বিএনপি নেতা শামসুজ্জামান দুদু বলেছেন, যেকোনো মুহূর্তে সরকারের পতন হতে পারে।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

‘হাওর অঞ্চলকে জাতীয় দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণার দাবিতে এই কর্মসূচির আয়োজন করে ‘জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’।

দেশ পরিচালনাসহ সরকার সব ক্ষেত্রে ব্যর্থ হয়েছে দাবি করে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, ‘সরকার ভারত সফরে সবকিছু দিয়ে এসেছে। সে জন্য জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। এখন তারা ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কিত। কারণ তাদের সময় ফুরিয়ে এসেছে।’

বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন চায় জানিয়ে এ জন্য পরিবেশ সৃষ্টি করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, সরকার নির্বাচনের নিরপেক্ষ পরিবেশ নিশ্চিত করতে ব্যর্থ হলে গণ-আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করা হবে।

হাওর অঞ্চলের ভুক্তভোগী মানুষের জন্য সরকার কোনো উদ্যোগ নেয়নি অভিযোগ করে এর দায়ে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পদত্যাগ দাবি করেন দুদু।

তিনি বলেন, ‘সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনাসহ হাওর অঞ্চলের দুর্যোগ মোকাবেলায় মন্ত্রী এবং তার সচিব সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে। এই ব্যর্থতার দায়ে আমরা তাদের পদত্যাগ দাবি করছি।’

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, সহ-তথ্য বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী প্রমুখ।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register