breaking news New

‘যুক্তরাষ্ট্র ইরানে হামলা চালালে ইহুদিবাদী ইসরাইল নিশ্চিহ্ন হয়ে যাবে’

আন্তর্জাতিক ডেস্ক : ইরাকের প্রভাবশালী আইন প্রণেতা হাসান সালিম বলেছেন, যুক্তরাষ্ট্র ইরানে হামলা চালালে ইহুদিবাদী ইসরাইল নিশ্চিহ্ন হয়ে যাবে। এর পাশাপাশি বিশ্বে নিজের অবস্থান হারাবে ওয়াশিংটন। বৃহস্পতিবার রিকনস্ট্রাকশন অ্যালায়েন্সের ইরাকি এই নেতা এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

ইরানের বিরুদ্ধে সামরিক হামলাসহ নানা পদক্ষেপের মার্কিন হুমকির প্রতিক্রিয়ায় তিনি বলেন, কোনো কোনো মুসলিম দেশ ইরানের বিরুদ্ধে অবস্থান নিলেও বাস্তবতা হচ্ছে ইরানে হামলা চালানো হলে তা মুসলিম বিশ্বের ওপর হামলা হিসেবে গণ্য হবে।

তিনি বলেন, ইরানের বিরুদ্ধে যুদ্ধ শুরু করলে আমেরিকা গভীর চোরাবালিতে আটকা পড়বে এবং বিশ্বের বৃহৎ শক্তি হিসেবে আর গণ্য হবে না। ইরান-আমেরিকা যুদ্ধের প্রথম বলি হবে দখলদার ইসরাইল এবং চিরতরে হারিয়ে যাবে।

অন্যদিকে, ইরাকের রিফর্ম অ্যান্ড রিকনস্ট্রাকশন অ্যালায়েন্সের প্রধান আম্মার হাকিম বলেছেন, ইরাকি ভূখন্ড ব্যবহার করে কাউকে অন্য কোনো দেশে হামলা চালানোর অনুমতি দেয়া হবে না। রাজধানী বাগদাদে আমেরিকার উপ-পররাষ্ট্রমন্ত্রী ডেভিড স্যাটারফিল্ড›র সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

আম্মার হাকিম বলেন, নিরপেক্ষ অবস্থানে থেকে স্বাধীনভাবে সিদ্ধান্ত নেয়ার অধিকার বাগদাদের রয়েছে। এ সময় তাদের মধ্যে ইরাকসহ গোটা অঞ্চলের চলমান পরিস্থিতি এবং দ্বিপক্ষীয় সম্পর্কের নানা দিক নিয়ে আলোচনা হয়।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register