breaking news New

মোবাইলে লেনদেনে নতুন চার্জের সুযোগ নেই : বিটিআরসি

মোবাইলে আর্থিক লেনদেনে গ্রাহকদের ওপর নতুন করে চার্জ আরোপের কোনো সুযোগ নেই বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিটিআরসি এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে বিটিআরসি থেকে মোবাইল অপারেটরদের বিভিন্ন সময় নানা নির্দেশনা দেওয়া হয়েছে, যা সমন্বিতভাবে একযোগে প্রকাশের প্রয়োজনীয়তা অনেক দিন থেকেই ছিল। এর অংশ হিসেবে গত ১৩ জুন মোবাইলে আর্থিক সেবা নির্দেশাবলী-২০১৯ জারি করা হয়, যা গত আগস্ট ২০১৮ থেকে ওই দিন পর্যন্ত কমিশন থেকে জারি করা সব নির্দেশনার একটি সংকলন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ১৪ আগস্ট মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) জন্য সেশন ভিত্তিক ইউএসএসডি মূল্য প্রসঙ্গে বিটিআরসি (কমিশন) থেকে সাকসেসফুল রেভিনিউ জেনারেটিং এবং সাকসেসফুল ননরেভিনিউ জেনারেটিংয়ের প্রতিটি সেশনের জন্য মূল্য নির্ধারণ করে একটি নির্দেশনা জারি করা হয়েছিল, যা এমএফএস অপারেটররা গত ১০ মাস থেকে নেটওয়ার্ক অপারেটরদের দিয়ে আসছে। এমএফএস এবং মোবাইল নেটওয়ার্ক অপারেটরদের প্রতিনিধিদের সমঝোতার ভিত্তিতেই ওই মূল্য নির্ধারণ করা হয়।

বিটিআরসি জানিয়েছে, যেখানে এমএফএস অপারেটরদের রেভিনিউ জেনারেট হয় না (যেমন ব্যালান্স চেক, পিন নম্বর পরিবর্তন প্রভৃতি)। উভয়ক্ষেত্রে আরোপিত প্রতি সেশনের মূল্য মোবাইল অপারেটরদের নেটওয়ার্ক ব্যবহার করার জন্য এমএফএস অপারেটরদের ওপর প্রযোজ্য হচ্ছে।

বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক মো. জাকির হোসেন খান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন নির্দেশনা অনুযায়ী গ্রাহক কোনোভাবেই ক্ষতিগ্রস্ত হবেন না।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register