মেসির মাইলফলকের ম্যাচে অবিশ্বাস্য জয় বার্সার

দারুণ এক মাইলফলক সামনে নিয়ে রোববার রাতে এল ক্লাসিকোয় খেলতে নেমেছিলেন লিওনেল মেসি। মাত্র দুই গোল করলেই বার্সেলোনার হয়ে ছুঁয়ে ফেলবেন ৫০০ গোলের রেকর্ড! বার্সেলোনা-রিয়াল দ্বৈরথের আগুনে উত্তেজনায় মেসির মাইলফলকের আলোচনা যেন একটু ঢাকা পড়েই গিয়েছিল। তার উপর শিরোপার লড়াইয়ে টিকে থাকতে দুর্দান্ত ফর্মে থাকা রিয়ালের বিপক্ষে এম্যাচে জয়ের বিকল্প অন্য কিছু ভাবনার উপায় ছিল না বার্সা সমর্থকদের। বার্নাব্যুতে দুদলের ধ্রুপদী লড়াইটা ৩-২ গোলে জিতে নিল বার্সেলোনাই। জোড়া গোল করে ম্যাচ জেতালেন লিওনেল মেসি। একই সঙ্গে ছুঁয়ে ফেললেন বার্সার হয়ে ৫০০ গোলের রেকর্ড। ২-২ এ সমতায় যখন ম্যাচের শেষ দেখছিলেন সবাই। ঠিক তখনই মেসির ইতিহাস হয়ে থাকা সেই গোল। বার্নাব্যুকে স্তব্ধ করে দিয়ে ম্যাচের ৯২তম মিনিটে। একই সঙ্গে তার জোড়া গোলে অবিশ্বাস্য জয় বার্সার।

এদিন জ্বলে ওঠার আগে বার্নাব্যুর ঘাসে রাক্ত ঝরলো লিওনেল মেসির। ম্যাচের ২০ মিনিটে ব্রাজিলিয়ান তারকা মার্সেলোর কনুইয়ের আঘাতে মুখে মারাত্মক আঘাত পান আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। যে কারণে বেশ কিছুক্ষণ মুখে ব্যান্ডেজ জাতীয় কাপড় গুঁজে খেলতে হলো মেসিকে। শুধু ওই আঘতটাই নয়, রিয়ালের কড়া মার্কিংয়ে পড়ে ফাউলের শিকার হতে হয়েছে অনেক বারই। কিন্তু তাতে দমানো যায় নি তাকে। প্রথমে পিছিয়ে পড়ার পর দলকে সমতায় ফেরালেন। এরপর দল এগিয়ে গিয়েও যখন লিড ধরে রাখতে ব্যর্থ, তখনই তিনি নাড়িয়ে দিলেন বার্নাব্যুকে।

ম্যাচের ২৮ মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাসিমিরোর গোলে এগিয়ে যায় রিয়াল। কিন্তু ম্যাচে ফিরতে সময় লাগেনি বার্সার। ৩৩ মিনিটেই দলকে সমতায় ফেরান মেসি। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলের সমতায়। বিরতীর পর দ্বিতীয়ার্ধে ম্যাচের ঠিক ৭৩ মিনিটে রাকিতিচের চোখ ধাঁধানো গোলে এগিয়ে যায় অতিথিরা। ৮৫ মিনিটে সেই গোল পরিশোধ করেন রিয়ালের বদলি তারকা হামেস রদ্রিগেজ। এই গোলের পর বার্সার ম্যাচে ফেরার স্বপ্ন কি কেউ দেখেছিলেন? মেসি ভক্তরা নিশ্চিই আশায় বুক বেঁধে ছিলেন। আর প্রার্থনা করছিলেন প্রিয় তারকার মাইলফলক একই সঙ্গে প্রিয় দলের জয় দেখার। মেসিও ঠিকঠাক জ্বলে ওঠলেন। তার ইনজুরি টাইমে করা গোলেই জয় নিশ্চিত হলো বার্সার।

মেসির এমন উজ্জল দিনে একেবারেই নিজের ছায়া হয়ে থাকলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গ্যারেথ বেল, করিম বেনজেমাও। অন্যদিকে নেইমারকে ছাড়া মাঠে নেমে দুর্দান্তই খেলল বার্সা। ম্যাচের ৭৭ মিনিটে মেসিকে ফাউল করে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়তে হয় রিয়াল অধিনায়ক সার্জিও রামোসকে। শেষ ১৩ মিনিট তাই দশ জনের দল নিয়ে খেলেছে রিয়াল।

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register