‘মিস ওয়ার্ল্ডের’ মুকুট এখন ভেনিসা লিওনের

বিনোদন ডেস্ক
দীর্ঘদিন মেধা-প্রতিভা-সুন্দরের প্রতিযোগিতায় লড়াই আজ আনুষ্ঠানিকভাবে শেষ হলো। বিশ্বের ১১৮ দেশের সেরা সুন্দরীদের নিয়ে এই প্রতিযোগিতায় ‘মিস ওয়ার্ল্ড ২০১৮’র মুকুট ছিনিয়ে নিলেন মেক্সিকান মডেল ভেনিসা লিওন। পুরো নাম ভেনিসা পনসে দে লিওন। গ্রান্ড ফিনালের নিয়মানুযায়ী গতবারের বিশ্ব সুন্দরী ভারতের মানুষী ছিল্লার হাত তার মাথায় বিশ্ব সুন্দরীর মুকুট পরিয়ে দেন।

আজ শনিবার সন্ধ্যায় চীনের সানইয়াহ শহরে অনুষ্ঠিত হয় বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার ৬৮তম আসরের গ্র্যান্ড ফিনালের জমকালো আয়োজনে ১১৮ দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে বিচারকমণ্ডলী ভেনিসাকে বিজয়ী ঘোষণা করেন।

ভেনিসা হলেন ৬৮তম মিস ওয়ার্ল্ড। তিনি ১৯৯২ সালের ৭ মার্চ জন্মগ্রহণ করেন। ভেনিসা একজন মেক্সিকান মডেল। তিনিই হলেন প্রথম মেক্সিকান যিনি বিশ্ব সুন্দরীর মুকুট জিতে নিলেন। ৫ ফুট ৭ ইঞ্চি দীর্ঘ এই সুন্দরীর চোখ কালো আর চুল বাদামী রঙের। এই সুন্দরী গুয়ানজাজুটো বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক বাণিজ্যে ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি মানবাধিকার বিষয়ে ডিপ্লোমা করেছেন। ভেনিসা মিস মেক্সিকো হয়ে বিশ্ব সুন্দরীর মঞ্চে পা রাখেন।

বিশ্ব সুন্দরীর প্রতিযোগীতার এবারের আসরে প্রথম রানার-আপ হয়েছেন থাইল্যান্ডের মেয়ে নিকোলেনে পিছাপা লিমসনসুকান। তবে, ভেনিসার প্রতিযোগী হিসেবে এবারই প্রথম বাংলাদেশের কোনো প্রতিযোগী ‘মিস ওয়ার্ল্ড’-এ সেরা ৩০ এর মঞ্চে ছিলেন। বাংলাদেশ ছাড়াও বাদ পড়েছে গতবারের বিজয়ী দেশ ভারতও।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register