মা হারা হৃদয়ের ভাগ্যের বিড়ম্বনা

মোঃ আরিফ জাওয়াদ, ঠাকুরগাঁও থেকে:- ছয় বছরের হৃদয় জন্ম থেকেই প্রতিবন্ধকতার নিকড়ে বেড়ে ওঠা তার। শ্রবণ প্রতিবন্ধী, বাক প্রতিবন্ধী, বহুমূত্র সহ বিভিন্ন রোগে জর্জারিত হৃদয় আলী (৬)। দারিদ্রতার কারণে পারছে না চিকিৎসা করাতে!

ঠাকুরগাঁও এর হরিপুর উপজেলার দুবড়াবাড়ি গ্রামের মোহাম্মদ আলীর পুত্র হৃদয়। বয়স পাঁচ এ পা দিতে না দিতেই হৃদয়কে পৃথিবী ছেড়ে চলে যায় তার মা। আরো বেড়ে যায় হৃদয়ের দুঃখ আর দুর্দশা। এদিকে বাবা মোহাম্মদ আলী বছর গড়াতে না গড়াতে বসেন বিয়ের পিঁড়িতে। সৎ মায়ের পরিবারে বেড়ে ওঠা তার।

পরিবারের আর্থিক স্বচ্ছলতা একেবারেই নেই। দারিদ্রতার কারণে চিকিৎসা নিয়মিত করা সম্ভব হয় নি তার। প্রতিবন্ধকতা সহ বিভিন্ন রোগ কাঁধে করে নিয়ে জীবন পার করতে হচ্ছে হৃদয়কে।

সংসারে নতুন অতিথির আগমন ; অন্য দিকে হৃদয়ের চিকিৎসার খরচ, সামলাতে পারছেন তিনি। বসতবাড়ি আর অন্যের জমি লীজ নিয়ে তাতে চাষাবাদে করে চলে হৃদয়দের পরিবার। এমনটা বলছিলেন বাবা মোহাম্মদ আলী।

মোহাম্মদ আলী জানায়- অনেক ডাক্তার, কবিরাজ দেখালেও দারিদ্রতার কারণে নিয়মিত করতে পারি নি হৃদয়ের চিকিৎসা। সমাজের বিত্তশালীরা যদি পাশে এসে দাঁড়াত, তাহলে হৃদয় সুস্থ হয়ে হাসি-খুশিতে দিন পার করত, এতে করে কিছু লাঘব হত মাকে হারানোর কষ্ট। এমন স্বপ্নেরই জাল বুনে হৃদয়ের বাবা মোহাম্মদ আলী।

এ দিকে হৃদয়ের চিকিৎসার জন্য তার পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তশালীদের দৃষ্টি আর্কষণ করেন তার প্রতিবেশীরা ও তার খেলার সাথীরা।

যোগাযোগ- [প্রতিনিধি:- ০১৭৫২২৬৭১২৬, হৃদয়ের বাবা- ০১৭৮০৯২৯৭৭২]
Print Friendly, PDF & Email
 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: