ভয়েস মেইল সার্ভিস উদ্বোধন করলেন জয়

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) দেশের মোবাইল ফোন ব্যবহারকারীদের সুবিধার্থে আজ সোমবার ভয়েস মেইল সার্ভিসের (ভিএমএস) উদ্বোধন করেছে।

প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় দুপুরে বিটিআরসি কার্যালয়ে এক অনুষ্ঠানে সংস্থাটির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদকে শুভেচ্ছা বার্তা পাঠানোর মাধ্যমে ভিএমএস’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

জয় তার বার্তায় বলেন, বাংলাদেশে প্রথমবারের মতো ভিএমএস চালুর জন্য বিটিআরসি ও এর চেয়ারম্যানকে জানাচ্ছি আমার অভিনন্দন ও শুভেচ্ছা। তিনি এই সেবার সাফল্যও কামনা করেন।

বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি এই সেবা চালু করছে।

ডাক ও টেলিকমিউনিকেশন প্রতিমন্ত্রী তারানা হালিম তার বার্তায় আশা প্রকাশ করেন যে ভিএমএস ব্যবহার করে দেশের মোবাইল ব্যবহারকারীরা উপকৃত হবেন।

অনুষ্ঠানে বিটিআরসি’র চেয়ারম্যান বলেন, এই সেবা চালু হওয়ায় এখন ফোনে কাউকে পাওয়া না গেলে ভিএমএস পাঠিয়ে তার সাথে যোগাযোগ করা যাবে। ডিজিটাইজেশনের এই যুগে ভিএমএস মানুষের জীবনযাত্রাকে আরো গতিশীল করবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গ্রাহকদের সন্তুষ্টির জন্য কেবল ভিএমএস নয়, সব সেবার মানোন্নয়নের ওপর গুরুত্বারোপ করা হয়েছে।

শাহজাহান মাহমুদ বলেন, টেলিটক ও বাংলা লিংক ভিএমএস চালুর উদ্যোগ নিয়েছে। অন্যান্য অপারেটরদেরও তিনি এ সেবা চালুর আহ্বান জানান।

গত ডিসেম্বরে অপারেটরদের ৩ মাসের মধ্যে ভিএমএস চালুর নির্দেশ দেয়।

এর সুবিধা হচ্ছে যে কেউ ফোন রিসিভ না করলে বা ফোন ব্যস্ত ও বন্ধ থাকলে ভয়েস ম্যাসেজ পাঠিয়ে তার সাথে যোগাযোগ করা যাবে।

রবির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ভিএমএস’র জন্য বিদ্যমান চার্জই প্রযোজ্য হবে। বাড়তি কোন চার্জ দিতে হবে না। বিটিআরসি’র নির্দেশনা পেলে প্যাকেজ চালু করা হবে। বর্তমানে ১২ লাখ গ্রাহক তাদের নেটওয়ার্কে ভিএমএস ব্যবহার করে বলে তিনি জানান।

বিটিআরসি’র ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খান এবং কমিশনার ও উচ্চপদস্থ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন বিটিআরসি’র সচিব সারওয়ার আলম।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register