ভারতকে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান

লন্ডনে সন্ত্রাসী হামলা। আবার ঝরে পড়ে প্রাণ। একটু শঙ্কা ছিল এই অবস্থায় ভারত-পাকিস্তান হাই ভোল্টেজ ম্যাচটা হয় কি না। কিন্তু সব শঙ্কা উড়িয়ে দিয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুই শত্রু দল মুখোমুখি হচ্ছে এজবাস্টনে। কিছুক্ষণের মধ্যে শুরু হবে খেলা। টস জিতে পাকিস্তান ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে ভারতকে।
বিশ্বের যে কোনো প্রান্তে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই সে এক ভিন্ন উত্তেজনা। সেই উত্তেজনার ছোঁয়া বেশ আগে থেকেই ছড়িয়ে পড়তে থাকে দুই দলের ভক্ত সমর্থক থেকে শুরু করে সবার মাঝে। সেখানে আসলে শক্তি কার বেশি সেটি মোটেও মূল আলোচ্য বিষয় থাকে না।
ভারত চ্যাম্পিয়ন্স ট্রফির বর্তমান চ্যাম্পিয়ন। শিরোপা ধরে রাখার মতো দল নিয়েই অধিনায়ক বিরাট কোহলি পা রেখেছেন ইংল্যান্ডে। ব্যাটিং-বোলিংয়ে তারা কতোটা শক্তিশালী তা প্রস্তুতি ম্যাচেই বুঝিয়ে দিয়েছে। নিউজিল্যান্ডকে সহজে হারিয়েছে। বাংলাদেশকে তো ভাবনার বাইরের বড় ব্যবধানে হারিয়েছে। দুই ম্যাচে দুইভাবে বোলিং আক্রমণ ব্যবহার করেও সফল তারা। কোহলি বলেছেন, বোলিংয়ে কাকে রেখে কাকে খেলাবেন সেটা তার জন্য মধুর সমস্যা। তবে খেলতে নামার আগে পাকিস্তানকে হারিয়ে দেননি তিনি।
ওদিকে সরফরাজ আহমেদের পাকিস্তান কখনো চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জেতেনি। কিন্তু তারা এমন আনপ্রেডিক্টেবল দল যে তাদের কখনো হালকাভাবে নেওয়ার উপায় নেই। আর খেলাটা যখন ভারতের বিপক্ষে তখন তো তারা সর্বস্ব দিয়ে ঝাঁপানোর চেষ্টা করবে তা বোঝাই যায়। তাদের ব্যাটিংয়ে গভীরতা আছে। বোলিং তো সবসময়ই ভালো। লড়াইটা কেমন হয় সেটাই এখন দেখার।
এই ম্যাচে ভারত একাদশে রাখেনি মোহাম্মদ শামি ও রবিচন্দ্রন অশ্বিনকে। আর পাকিস্তানকে বাংলাদেশের বিপক্ষে জেতানো ফাহিম আশরাফের সুযোগ মেলেনি একাদশে।
ভারত একাদশ : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, যুবরাজ সিং, এমএস ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, জসপ্রিত বুমরাহ।
পাকিস্তান একাদশ : আজহার আলি, আহমেদ শেহজাদ, বাবর আযম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, হাসান আলি।

Print Friendly

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register

%d bloggers like this: