breaking news New

‘ব্যাংক সুদ সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনা হবে’

অর্থনীতি ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের পাশাপাশি বিনিয়োগ সহজীকরণের লক্ষ্যে ব্যাংক ঋণের সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনতে তার সরকারের সংকল্প পুনর্ব্যক্ত করেছেন।

তিনি বলেন, ‘বিনিয়োগকারীদের উচ্চ সুদে ব্যাংক ঋণ নিতে হয় তাই আমরা ইতোমধ্যে এ সুদ সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার নির্দেশ দিয়েছি। কিন্তু কিছু ব্যাংক আমাদের নির্দেশ মেনে চলছে। আর কিছু ব্যাংক মানেনি।’

প্রধানমন্ত্রী নগরীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০১৬-১৭ অর্থবছরের জাতীয় রপ্তানি ট্রফি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করছিলেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রী বলেন, ব্যাংক ঋণের সুদের হার কমানোর বিষয়ে আলোচনা চলমান রয়েছে। সরকার এক্ষেত্রে ব্যাংকগুলোতে প্রয়োজনীয় সহায়তা দিচ্ছে।

তিনি বলেন, ‘আমরা সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনতে চাই এবং আমরা ইতোমধ্যে বিনিয়োগ সহজ করার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ করেছি।’

বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম ও বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মফিজুল ইসলামও অনুষ্ঠানে বক্তৃতা করেন। রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বেগম ফাতিমা ইয়াসমিন অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register