breaking news New

বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস-প্রেসিডেন্ট বাংলাদেশ

জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে বাংলাদেশ। একইসঙ্গে সংস্থাটির ক্রেডেনশিয়াল কমিটির সদস্য হিসেবেও বাংলাদেশকে নির্বাচিত করা হয়েছে।

গত ৩ জুন থেকে ৬ জুন পর্যন্ত ভুটানের রাজধানী থিম্পুতে বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর (এমপি) সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার ৫৭তম সম্মেলনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

বিশ্ব পর্যটন সংস্থার ক্রেডেনশিয়াল কমিটির সদস্য হিসেবে সর্বসম্মতিক্রমে নির্বাচিত হয় বাংলাদেশ। আর বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচনে বাংলাদেশের বিপক্ষে ইরান প্রতিদ্বন্দ্বিতা করলেও বাংলাদেশ কমিশন ফর সাউথ এশিয়ার সকল সদস্যের ভোট পেয়ে বিজয়ী হয়। এ বিজয়ের ফলে বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ২৩তম অধিবেশনে ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা ছাড়াও ১ বছর মেয়াদে এ পদে অধিষ্ঠিত থাকবে।

বাংলাদেশ বর্তমানে জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার চেয়ারম্যানের দায়িত্ব পালন করছে।

উল্লেখ্য, বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার ৫৭তম সম্মেলনে যোগ দিতে গত ২ জুন তারিখে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী,এমপি’র নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধি দল ভুটান সফরে যান।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ভূবন চন্দ্র বিশ্বাস, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব ও প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. আব্দুল জলিল এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক নিলুফার ইয়াসমিন।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register