breaking news New

বিশ্বের নানাপ্রান্তে বিধর্মীদের দ্বারা মুসলমানরা নির্যাতিত: এরদোগান

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিন ও জেরুজালেম সংকট নিরসনে বিশ্ববাসীকে আরও সংবেদনশীল ও মনোযোগ দিয়ে জোরালো ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। তুরস্কের রাজধানী আঙ্কারায় রাষ্ট্রদূতদের সম্মানে ক্ষমতাসীন একে পার্টি আয়োজিত ইফতার মাহফিলে এরদোগান এ আহ্বান জানান। (খবর ডেইলি সাবাহ আরবি)

এরদোগান বলেন, ফিলিস্তিন ও জেরুজালেম সংকট সমাধানে আমি বিশ্ববাসীকে গুরুত্বের সঙ্গে কোনো ব্যবস্থা গ্রহণ করে সক্রিয় হওয়ার আহ্বান জানাচ্ছি। বিশ্বের নানাপ্রান্তে বিধর্মীদের দ্বারা মুসলমানরা যে কতটা নির্যাতিত এর লম্বা ফিরিস্তি টেনে এরদোগান বলেন, সারাবিশ্বে মুসলমানরাই অন্যায় আচরণ, স্বজনপ্রীতি, বৈষম্য, অসহিষ্ণুতা এবং ঘৃণামূলক সম্মোধনের শিকার হচ্ছেন।

ইসরাইলের সমালোচনা করে মুসলিম বিশ্বের প্রভাবশালী এ নেতা বলেন, গাজায় তারা প্রতিনিয়ত বোমাবর্ষণ করছে, এমনকি গাজায় অবস্থিত তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সির অফিসে হামলা করতেও তারা দ্বিধা করেনি।

এরদোগান আরো বলেন, ইসরাইলি সেনাবাহিনী গত শনিবার থেকে সোমবার সকাল পর্যন্ত গাজার বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে একাধিক হামলা চালিয়েছে। সাততলা একটি ভবনেই অন্ততপক্ষে পাঁচটি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে পুরো ভবনটিকে গুঁড়িয়ে দিয়েছে দখলদার সৈন্যরা। যেখানে আনাদোলুর অফিস ছিল।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register