Notice: Use of undefined constant REQUEST_URI - assumed 'REQUEST_URI' in /home/joynalbd/public_html/bdnewstimes.com/wp-content/themes/bdnewstimes/functions.php on line 73
বিদ্যুৎ নেই উত্তর-দক্ষিণ জনপদে – bdNewstimes.com | All Time Latest News

বিদ্যুৎ নেই উত্তর-দক্ষিণ জনপদে

ঝড়ের কারণে পাওয়ার গ্রিডে বিপর্যয় দেখা দেওয়ায় দেশের উত্তর-দক্ষিণ জনপদের জেলাগুলোয় বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন বন্ধ রয়েছে। মঙ্গলবার বেলা ১১টা ২০ মিনিটে বরিশাল, রাজশাহী, খুলনা ও রংপুর জোনে বিদ্যুৎ সরবাহ বন্ধ হয়ে যায়।  বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, লাইন মেরামতের কাজ চলছে। আজকের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হবে।

খুলনা, বরিশাল, রাজশাহী ও রংপুর বিভাগে ২ হাজার ২৪৯ মেগাওয়াট উৎপাদন ক্ষমতার মোট ২৭টি বিদ্যুৎ কেন্দ্র রয়েছে। এছাড়া আন্তঃদেশীয় গ্রিড লাইনের মাধ্যমে ভারত থেকে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আসে কুষ্টিয়ার ভেড়ামারা হয়ে। তবে কয়েকটি কেন্দ্রে বিদ্যুৎ উৎপাদন শুরু হয়েছে বলে বিদ্যুৎ বিভাগ জানিয়েছে।

কালবৈশাখী ঝড়ে সোমবার রাতে কিশোরগঞ্জের ভৈরব উপজেলার কালীপুরে একটি বিদ্যুতের টাওয়ার ভেঙে পড়ে ২৩০ কিলোভোল্টের সরবরাহ লাইন ক্ষতিগ্রস্ত হয়। ২৩০ কেভি সঞ্চালন লাইন হাই ভোল্টেজ সঞ্চালন লাইনের মধ্যে পড়ে।  ওই লাইন মেরামত করার সময় মঙ্গলবার বেলা ১১টা ২০ মিনিটে ঘোড়াশাল-ঈশ্বরদী সঞ্চালন লাইন ট্রিপ করলে এর সঙ্গে যুক্ত রাজশাহী ও রংপুর অঞ্চল বিদ্যুৎহীন হয়ে পড়ে।  ওই দুই জোনের বিদুৎ কেন্দ্রগুলোতে উৎপাদন বন্ধ হয়ে গেলে খুলনা ও বরিশাল জোনেও সরবরাহ ও উৎপাদন বন্ধ হয়ে যায়।

Print Friendly, PDF & Email
 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: