breaking news New

বিটিএমসির ২৫ মিলে ১৯ মিল বন্ধ

অর্থনীতি ডেস্কঃ বাংলাদেশ টেক্সটাইল মিলস্ করপোরেশনের (বিটিএমসি) ২৫টি মিলের মধ্যে ভাড়ায় চালিত ৬টি আর বন্ধ ১৯টি।

মঙ্গলবার (৩০ জুলাই) সংসদ ভবনে অনুষ্ঠিত বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৪র্থ বৈঠকে এ তথ্য জানায় মন্ত্রণালয়। কমিটির সভাপতি মির্জা আজমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, মো. ইসরাফিল আলম, রনজিত কুমার রায়, মো. নজরুল ইসলাম চৌধুরী, শাহীন আক্তার, আব্দুল মমিন মন্ডল, খাদিজাতুল আনোয়ার এবং তামান্না নুসরাত(বুবলী) বৈঠকে অংশ নেন।

জানা যায়, বৈঠকে বস্ত্র অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘শেখ হাসিনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, শিবচর, মাদারীপুর স্থাপন’ শীর্ষক প্রকল্প সম্পর্কে আলোচনা করা হয়। প্রকল্পটি সমাপ্ত হলে উক্ত প্রতিষ্ঠান থেকে প্রতি বছর ১২০ জন করে নির্বাহী পর্যায়ের টেক্সটাইল প্রযুক্তিবিদ তৈরি করা সম্ভব হবে বলে বৈঠকে উল্লেখ করা হয়। বৈঠকে সংসদীয় কমিটির সুপারিশ মোতাবেক জামালপুরে ‘শেখ হাসিনা তাঁত পল্লী স্থাপন প্রকল্প’ এর দ্বিতীয় পর্যায়ের বাস্তবায়ন কাজ সেনাবাহিনীর মাধ্যমে দ্রুত সম্পাদন করার সিদ্ধান্ত গৃহীত হয়।
এছাড়া তাঁত বোর্ডের মাধ্যমে কি কি শুল্কমুক্ত পণ্য আমদানি করা সম্ভব যার মাধ্যমে তাঁতীরা বস্ত্র উপাদনে সুবিধা লাভ করতে পারে সে বিষয়ে পরবর্তী বৈঠকে আলোচনা করার সিদ্ধান্ত গৃহীত হয়। বৈঠকে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইনের যথাযথ প্রয়োগ ও বাস্তবায়নের ব্যবস্থা গ্রহণের জন্য পাট অধিদপ্তরের প্রতি সুপারিশ করা হয়। এছাড়া দেশে বিদেশে মেলা আয়োজনের লক্ষ্যে জেডিপিসির অনুকূলে অর্থ মন্ত্রণালয় থেকে বিশেষ বরাদ্দের জন্য অর্থ মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করা হয়েছে বলে বৈঠকে উল্লেখ করা হয়।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register