breaking news New

বিকাশ-রকেটে ৩ দিন লেনদেন বন্ধ

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস (এমএফএস) এর মাধ্যমে লেনদেন পরিচালনা সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

আজ শুক্রবার বিকেল ৫টা থেকে বিকাশ, রকেটসহ সব মোবাইল ব্যাংকিং লেনদেন বন্ধ রয়েছে।

বাংলাদেশ ব্যাংক গতকাল বৃহস্পতিবার এক সার্কুলারে এ নির্দেশনা দেয়। এরপর বিকাশের মতো প্রতিষ্ঠানগুলো নির্দেশনা মতো কার্যক্রম শুরু করে। শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে বিকাশের *২৪৭# নম্বরে ডায়াল করে কাঙ্ক্ষিত সেবায় প্রবেশ করা যায়নি।

মোবাইল ফোনে এ সংক্রান্ত একটি বার্তাও ভেসে ওঠে। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশে ৩০ তারিখ নির্বাচনের দিন বিকেল ৫টা পর্যন্ত সেবা বন্ধ বলে জানানো হয়।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে, বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশে কার্যরত সব মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানকে ২৮ ডিসেম্বর বিকেল ৫টা থেকে ৩০ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস এর মাধ্যমে সব ধরনের লেনদেন পরিচালনা সম্পূর্ণভাবে বন্ধ করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

অর্থাৎ এই তিন দিন বা সময় হিসাবে ৪৮ ঘণ্টায় বিকাশ, রকেট বা যে কোনো মোবাইল ব্যাংকিংয়ে কেউ টাকা উত্তোলন বা জমা করতে পারবেন না।

তবে সার্কুলারে আরো বলা হয়, ব্যক্তিগত একাউন্ট থেকে দিনে সর্বোচ্চ ৫ হাজার টাকা লেনদেনের সুযোগ রেখে ২৯ ডিসেম্বর বিকেল ৫টা থেকে ৩০ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত সীমিত আকারে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস চালু রাখা যেতে পারে।

অর্থাৎ তিন দিন বন্ধের ঘোষণা থাকলেও আগামীকাল শনিবার বিকেল ৫টা থেকে সর্বোচ্চ ৫ হাজার টাকা পাঠানো যাবে। যেটি বিকাশের পাঠানো বার্তায়ও বলা হয়।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register