বিএসটিআইতে অটো বিলিং সেবা চালু

নিজস্ব প্রতিবেদক :

সেবাগ্রহীতাদের দ্রুততম সময়ে সেবা প্রদান এবং প্রতিষ্ঠানের কার্যক্রমে আরো বেশি স্বচ্ছতা আনার লক্ষ্যে বিএসটিআইতে বিল ম্যানেজমেন্ট সফট্ওয়্যারের মাধ্যমে অটো বিলিং সেবা চালু হয়েছে।

মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে বিএসটিআইর প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানের মহাপরিচালক মো. সাইফুল হাসিব এ অটো বিলিং সেবার  উদ্বোধন করেন।

বিএসটিআইর মহাপরিচালক মো. সাইফুল হাসিব বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিএসটিআই আরও একধাপ এগিয়ে গেল।

তিনি বলেন, বর্তমানে বিএসটিআইর কর্মকাণ্ড ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। সেবাগ্রহীতাদের সেবা সহজ করার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন বিভাগে গ্রাহকসেবা প্রদান পদ্ধতিতে তথ্যপ্রযুক্তির ব্যবহার বৃদ্ধি পেয়েছে। এরই অংশ হিসেবে অটো বিলিং সেবা চালু করা হলো। এর ফলে রশিদের মাধ্যমে ফি আদায়ের যেসব সমস্যা ছিল তা দূর হলো।

উদ্বোধনী অনুষ্ঠানে বিএসটিআইর পরিচালক (মান) আ. ন. ম. আসাদুজ্জামান, পরিচালক (মেট্রোলজি) মো. আনোয়ার হোসেন মোল্লা, পরিচালক (পদার্থ) শামীম আরা বেগম, পরিচালক (সিএস) মো. ইসহাক আলী, পরিচালক (রসায়ন) তপতী সাহাসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিএসটিআইর সেবাগ্রহীতাদের সুবিধার্থে ওয়ান স্টপ সার্ভিস সেন্টারে ক্যাশ কাউন্টারের জন্য একটি আধুনিক ও যুগোপযোগী সফট্ওয়্যার তৈরি করা হয়েছে। খুব শিগগিরই বিএসটিআইর আঞ্চলিক অফিসসমূহেও এ সফট্ওয়্যারের মাধ্যমে অটো বিলিং সেবা চালু হবে।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register