breaking news New

বাংলাদেশ থেকে ৯৫০ থেকে এখন ৭০০ কি.মি. দূরে ‘ফণী’ : ত্রাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক॥ অতি প্রবল ঘূর্ণিঝড় ‘ ফণী’ বাংলাদেশের দিকে ধেয়ে আসছে। বর্তমানে এটি বাংলাদেশ থেকে মাত্র ৭০০ কিলোমিটার দূরে অবস্থান করছে এটি। এর প্রভাব ঘণ্টায় যার বাতাসের গতিবেগ ১৮০ কিলোমিটার। বললেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। বৃহস্পতিবার দুপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে ৭০০ কিলোমিটার দূরে অবস্থান করছে শক্তিশালী ঘূর্ণিঝড় ফণী। ঘণ্টায় ২৭ কিলোমিটার গতিতে অগ্রসর হচ্ছে এটি। বর্তমানে ঝড়ের গতিবেগ ১৮০ কিলোমিটার।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, খবর পেয়েছি- ফনি উড়িষ্যা উপকূলে আঘাত হেনেছে। এর পর যদি পশ্চিমবঙ্গে আঘাত হানে, তাহলে দুর্বল হয়ে যাবে। এতে বাংলাদেশের ক্ষতির সম্ভাবনা কমে যাবে। যদি উত্তরে সরে যায়, তা হলে বাংলাদেশের ক্ষতি বাড়তে পারে।

তিনি বলেন, সরকারের যে প্রস্তুতি তাতে প্রাণহানির আশঙ্কা নেই। চার হাজার ৭১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত আছে। ১৯ জেলায় পাঁচ লাখ করে টাকা, ২০০ টন চাল এবং দুই হাজার প্যাকেট শুকনো খাবার পাঠানো হয়েছে। ফণীর সম্ভাব্য ঝুঁকি থেকে বাঁচতে আগামীকাল শুক্রবার জুমার নামাজের পর বিশেষ দোয়ার আহ্বান জানিয়েছেন প্রতিমন্ত্রী।
আবহাওয়া অফিসের সকালের খবর অনুযায়ী, আগামীকাল সন্ধ্যায় এই ঘূর্ণিঝড় বাংলাদেশে আঘাত হানতে পারে।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register