breaking news New

বাংলাদেশের লক্ষ্য ৩৮৭ রান

বিশ্বকাপের মঞ্চে গত দুইবারের দেখায় দুইবারই ইংল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ। এবার ইংল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে তৃতীয়বারের মতো বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি মাশরাফীরা। এই ম্যাচে টসে হেরে আগে ব্যাট করে ৩৮৭ রানের বিশাল লক্ষ্য দিয়েছে ইংল্যান্ড।

সোফিয়া গার্ডেন্সে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন জেসন রয়। তার ব্যাট থেকে আসে ১৫৩ রান। এছাড়া বাটলার-বেয়ারস্টো হাফসেঞ্চুরি করেন। ৮ বলে ১৮ ও ৯ বলে ২৭ রান নিয়ে অপরাজিত ছিলেন ওকস ও প্লাংকেট।

টাইগারদের হয়ে দুটি করে উইকেট নেন মোহাম্মদ সাইফ উদ্দিন ও মেহেদী মিরাজ।

পরপর আউট মর্গান-স্টোকস

ইনিংসের ৪৫ থেকে ৪৭ এই তিন ওভারের মধ্যে ইংল্যান্ড হারায় তিন উইকেট। বাটলার ফিরে যাওয়ার পর দ্রুত ফিরে যান মর্গান-স্টোকস। মর্গান ৩৩ বলে ৩৫ রান করলেও স্টোকস ৭ বলে ছয় রান করেন। মর্গানকে ফেরান মিরাজ আর স্টোকসকে মোস্তাফিজ।

বাউন্ডারিতে ধরা দিলেন বাটলার

৪৪ বলে ৬৪ রানের ঝোড়ো ইনিংস খেলে বাউন্ডারিতে ধরা দেন বাটলার। সাইফুদ্দিনের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন এই হার্ডহিটার ব্যাটসম্যান

রয় ঝড় থামালেন মেহেদী

এক জেসন রয় বাংলাদেশের সব পরিকল্পনা ওলটপালট করে দিয়েছেন। ওপেনিংয়ে নেমে মাত্র ১২১ বলে খেলেন ১৫৩ রানের ইনিংস। মেহেদী মিরাজের বলে আউট হওয়ার আগের তিন বলে হাঁকান বিশাল ছয়। চতুর্থবার গিয়ে ধরা দেন মাশরাফীর হাতে। তার দুর্দান্ত ইনিংসে বড় সংগ্রহের পথে আছে ইংল্যান্ড।

রুটকে ফেরালেন সাইফ

পাকিস্তানের বিপক্ষে এর আগের ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন জো রুট। আছেন দুর্দান্ত ফর্মে। কিন্তু আজ খোলস ছাড়িয়ে বের হওয়ার আগেই বোল্ড করে সাজঘরে পাঠালেন সাইফ উদ্দিন। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ২৯ বলে ২১ রান।

রয়ের রেকর্ড সেঞ্চুরি

ইংলিশ ওপেনার জেসন রয়ের রেকর্ড সেঞ্চুরিতে দ্রুতগতিতে রান তুলছে ইংল্যান্ড। ৭৭ ইনিংসে ৯ম সেঞ্চুরির দেখা পেলেন এই ওপেনার। কম ইনিংস খেলে বেশি সেঞ্চুরির তালিকায় রয়ের অবস্থান পাঁচ নম্বরে। বিশ্বকাপের ইতিহাসে এর আগে ইংল্যান্ড কখনো দুটি সেঞ্চুরির দেখা পায়নি। কিন্তু এই আসরের প্রথম তিন ম্যাচেই তিনটি সেঞ্চুরি পেয়ে যায় ইংলিশরা।

ইংলিশ ঝড় থামালেন মাশরাফী

দুই ইংলিশ ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টোরের সামনে অসহায় দেখাচ্ছিল মাশরাফীদের। শুরু থেকে দুইজনের দুর্দান্ত ব্যাটিংয়ে ১৮ ওভারেই ১২০ রান উঠে যায়। দুজনের ব্যাট থেকেই আসে হাফসেঞ্চুরি। তবে বেয়ারস্টোকে ফিরিয়ে বেশি দূর এগোতে দেননি মাশরাফী। ৫১ রানের মাথায় তাকে সাজঘরে পাঠান বাংলাদেশের অধিনায়ক।

ইংল্যান্ডের ভালো শুরু

বোলিংয়ে শুরুটা সাকিব করেছিলেন দুর্দান্ত। প্রথম ওভারেই তার হাতে বল তুলে দিয়েছিলেন অধিনায়ক। সেই প্রতিদান দিয়েছিলেন মাত্র ১ রান। সাকিব-মাশরাফির করা প্রথম পাঁচ ওভারে ইংল্যান্ড নিতে পারে মাত্র ১৫ রান। কিন্তু এর পরের পাঁচ ওভারে ইংল্যান্ড নেয় ৫১ রান!

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে হ্যাটট্রিক জয়ের লক্ষ্যে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হয়।

এই ম্যাচে একাদশে কোনো পরিবর্তন নেই। আগের দুই ম্যাচের একাদশেই আস্থা রেখেছে টিম ম্যানেজমেন্ট। রুবেলের ফেরা নিয়ে গুঞ্জন থাকলেও তার জায়গা হয়নি একাদশে।

এদিকে ইংল্যান্ড দলে ফিরেছেন লিয়ান প্লাংকেট, বাদ পড়েছেন মইন আলী। পাকিস্তানের বিপক্ষে আদিল রশিদ বাজে বোলিং করলেও বাদ পড়েননি তিনি।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register