ফুলবাড়ীতে ঘোড়দৌড় প্রতিযোগিতা অর্ধলক্ষ্য নর-নারীর সমাগম

 

প্লাবন গুপ্ত শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদীঘি ইউনিয়নের কড়াই গ্রামে গতকাল সোমবার বিকেলে ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
কড়াই গ্রামের বিশিষ্ট সমাজসেবী ও ক্রীড়ানুরাগী আজম মন্ডল রানার পৃষ্ঠপোষকতায় কড়াই গ্রামবাসীর উদ্যোগে গ্রাম সংলগ্ন ধানক্ষেতে দ্বিতীয় বারের মতো এই ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়।
ফুলবাড়ি সরকারি কলেজের সাবেক ভিপি ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক লিয়াকত আলীর সভাপতিত্বে এবং শিক্ষক তমিজুল ইসলাম রকেটের সঞ্চালনায় আয়োজিত ঘোড়দৌড় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক বিশিষ্ট সমাজসেবী ও ক্রীড়ানুরাগী আজম মন্ডল রানা। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঘোড়দৌড় প্রতিযোগিতার উপদেষ্টা অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ মন্ডল বাবু, মাদ্রাসা সুপার মাওলানা আবারক হোসেন, ইউপি সদস্যা মোছা. রাবেয়া বেগম, পরিচালনা কমিটির আনোয়ার হোসেন, হবিবর রহমান, মজিবর রাহমান, লুৎফর রহমান বাবু, নজরুল ইসলাম, মাসুদ রানা বাবু, জহরুল ইসলাম আরাফাত প্রমূখ।
ঘোড়দৌড় খেলায় দেশের বিভিন্ন এলাকা থেকে আগত ২৪জন অংশ নেন। এরা হলেন, উপজেলার বাসুদেবপুরের আজিজুল হক, পুটকিয়ার মাজেদুর রহমান, বারাইহাটের মতিয়ার রহমান, ছিটকড়াইয়ের আব্দুল মজিদ, চিন্তামনের চয়ন রনি, রহমতপুরের জালাল হোসেন, মাদিলাহাটের সিরাজুল ইসলাম, চিরিরবন্দরের নুর ইসলাম, হাসান আলী, হাফিজুল ইসলাম, মো. লিটন, আশরাফুল ইসলাম, মিরাজুল ইসলাম, নওগাঁওয়ের ধামইরহাটের হামিদুল ইসলাম, নাটোরের জামালপুরের ফারুক হোসেন, দিনাজপুরের সবুজ হোসেন, ইয়াকুব আলী, নিলফামারীর ডোমারের জাহিদুল ইসলাম, জাহিদ খান, বেলাল হোসেন, আব্দুল কাফি ও ডোমারের সালকীর ছাইদুর রহমান ও বগুড়ার শেরপুরের ছনকা গ্রামের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী শিশু রাশেদুল ইসলাম রাশেদ।
ঘোড়দৌড় প্রতিযোগিতা প্রধান পৃষ্ঠপোষক আজম মন্ডল রানা বলেন, গ্রামের মানুষের বিনোদনের কোন ব্যবস্থা নেই। বিশেষ করে নারী ও কিশোরীদের বিনোদন উপভোগের একেবারেই কোন ব্যবস্থা না থাকায় তারা বিনোদন থেকে বঞ্চিত হয়ে থাকেন। এমন চিন্তা থেকেই তার পৃষ্ঠপোষকায় এবং কড়াই গ্রামবাসীর সার্বিক সহযোগিত ও ব্যবস্থানায় গত বছর থেকে এই ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। এ বছর ঘোড়দৌড় প্রতিযোগিতা উপভোগের জন্য উপজেলার বিভিন্ন এলাকা থেকে অন্তত অর্ধলক্ষ নর-নারীর সমাগম ঘটেছে। লক্ষ্যণীয় ছিল পুরুষের তুলনায় নারীদের সমাগম ছিল আধিক্য। একটু বিনোদন হলেও সবাই উপভোগ করছেন। এ কারণে এটি ধারাবাহিকভাবে প্রতি বছর আয়োজন অব্যাহত রাখার উদ্যোগ নিয়েছেন কড়াই গ্রামের সম্মানিত গ্রামবাসী।

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register