breaking news New

প্রধানমন্ত্রীর আশ্বাসের অপেক্ষায় পদবঞ্চিতরা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আশ্বাস না পাওয়া পর্যন্ত রাজু ভাস্কর্যের সামনে অবস্থান চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা। প্রধানমন্ত্রীর কাছে মারধর ও লাঞ্ছনার ঘটনার সুষ্ঠু বিচার চান তারা।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে বিতর্কিত নেতাদের বিষয়ে সভাপতি ও সাধারণ সম্পাদককে তথ্য দিতে গিয়ে হামলার শিকার হন পদবঞ্চিত নেতাকর্মীরা। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতেই গতকাল শনিবার দিবাগত রাত তিনটা থেকে বৃষ্টিতে ভিজেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন করছেন তারা।

অনশনের বিষয়ে গত কমিটির কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, ‘তথ্য-প্রমাণ দিতে গিয়ে আমরা হামলার শিকার হয়েছি। এ ঘটনায় আমরা প্রধানমন্ত্রীর কাছে বিচার চাই। তিনি আশ্বাস না দেওয়া পর্যন্ত আমাদের অনশন চলবে।’

পদবঞ্চিত নেতাকর্মীরা আরও জানান, শনিবার দিবাগত রাত ২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এ হামলার ঘটনা ঘটে। হামলায় ১৫ জন আহত হয়েছেন।

এ ঘটনায় ভোররাত থেকে হামলার শিকার নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেন। তারা ঘটনার প্রতিবাদে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। এ সময় তারা গোলাম রাব্বানীর নেতৃত্বাধীন ছাত্রলীগের কমিটিতে না থাকারও ঘোষণা দেন তারা।

পরে অবশ্য পদবঞ্চিতদের বুঝিয়ে অনশন থেকে নিবৃত্ত করার চেষ্টা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তবে পদবঞ্চিতরা তাদের গ্রহণ করেননি। তারা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর আশ্বাস না পেলে তারা অনশন ও অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন।

এদিকে মারধরের বিষয়ে জানতে চাইলে গোলাম রাব্বানী বলেন, কাউকে মারধর করা হয়নি। কথা বলতে গিয়ে ‘হট টক’ হয়েছিল। বিশেষ সিন্ডিকেটের নির্দেশনা অনুযায়ী পদবঞ্চিতরা এসব করছেন বলেও দাবি করেন তিনি।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register