breaking news New

প্রতিদিন ৮০০ মুসল্লিকে ইফতার করান এই খ্রিষ্টান ব্যবসায়ী

এক্সক্লুসিভ ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে ভারতের এক খ্রিষ্টান ব্যবসায়ী তার কর্মীদের জন্য একটি মসজিদ বানিয়েছেন। চলতি রমজানে সেখানে প্রতিদিন অন্তত আটশ কর্মীকে ইফতারের ব্যবস্থা করছেন তিনি। খবর এনডিটিভি অনলাইনের।

কেরালার কিয়ামকুলামে জন্ম নেয়া ৪৯ বছর বয়সী সাজি চেরিয়ান গত বছর মসজিদটি নির্মাণ করেছেন। ফুজাইরাহ অঞ্চলের ৫৩টি কোম্পানির কর্মীদের জন্য একটি আবাসিক ভবন ভাড়া দেন তিনি।

রমজানে তারাবিহ পড়তে কর্মীদের টেক্সিযোগে কাছাকাছি মসজিদে যেতে দেখে তিনি মারিয়াম উম্ম ইসা মসজিদটি নির্মাণ করেন। কারণ দূরের মসজিদে গিয়ে নামাজ পড়তে মুসল্লিদের আলাদা অর্থ খরচ করতে হচ্ছে।

২০০৩ সালে আরব আমিরাতে পাড়ি জমান চেরিয়ান। তখন তার হাতে ছিল মাত্র কয়েক শ দিরহাম। কিন্তু এখন একটি শীতাতপনিয়ন্ত্রিত কনভেনশন সেন্টারে আটশ কর্মীর পাশাপাশি বিভিন্ন কোম্পানির জ্যেষ্ঠ কর্মকর্তাদের ইফতারের ব্যবস্থা করেন তিনি।

গত বছরের ১৭ রমজান মসজিদটির উদ্বোধন করা হয়েছে। তিনি বলেন, গত বছর অল্প কয়েকদিন রোজাদারদের জন্য ইফতারের ব্যবস্থা করেছিলাম। কিন্তু এ বছর প্রতিটি রোজায়ই সবার জন্য ইফতারের ব্যবস্থা করতে যাচ্ছি।

ইফতারের মেন্যুতে থাকছে, খেজুর, ফলফলাদি, জুস, পানি ও বিরিয়ানি। ওই ভারতীয় ব্যবসায়ী বলেন, আমি রোজাদারদের জন্য বিভিন্ন পদের বিরিয়ানির ব্যবস্থা রাখছি। তাতে একই বিরিয়ানি খেতে তারা বিরক্তি বোধ না করেন।

৬৩ বছর বয়সী পাকিস্তানি বাস চালক আবদুল কাইয়ুম বলেন, বিশ্বের এমন লোকের খুবই দরকার আছে। তাদের মতো লোক না থাকলে দুনিয়া ধ্বংস হয়ে যেত। আমরা তার জন্য দোয়া করছি।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register