breaking news New

পাকিস্তানিদের ভিসা স্থগিত নিয়ে ঢাকা ও ইসলামাবাদ কূটনৈতিক সম্পর্কে উত্তেজনা

সান্দ্রা নন্দিনী : গত চারমাস ধরে পাকিস্তান ইসলামাবাদস্থ বাংলাদেশ দূতাবাসের প্রেস কাউন্সেলর ইকবাল হোসাইনের ভিসার মেয়াদ বাড়ানোর আবেদন ঝুলিয়ে রাখার প্রেক্ষিতে সোমবার এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে একাধিক সূত্র ইয়ন’কে নিশ্চিত করেছে। এমনকী, ইসলামাবাদস্থ বাংলাদেশি দূতাবাসের ভিসা সেকশনও বন্ধ রয়েছে। ইয়ন।

★★★ রিপোর্টটি আমাদেরসময়.কম পাঠক/পাঠিকাদের জন্য হুবহু তুলে ধরা হল।

পাকিস্তানি পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাধিক সূত্র জানায়, বাংলাদেশ পাকিস্তানের নতুন মনোনীত হাইকমিশনার সাকলায়েন সায়েদার মনোনয়ন গত একবছর পার হয়ে গেলেও অনুমোদন কিংবা প্রত্যাখ্যান কিছুই করেনি। ২০১৮ সালের মার্চ থেকে এই পদটি শূন্য রয়েছে।

সূত্র আরও জানায়, গত অক্টোবরে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানকে পরামর্শ দেওয়া হয়, যেহেতু ঢাকায় পাকিস্তানের দূতাবাস বর্তমানে একজন কনস্যুলার পর্যায়ের কর্মকর্তা দ্বারা পরিচালিত হচ্ছে, কাজেই ইসলামাবাদের বাংলাদেশের দূতাবাসকেও ওই পর্যায়ে নামিয়ে আনা উচিৎ। তবে, ইমরান খান এই পরামর্শে কর্ণপাত করেননি।

ঢাকাস্থ পাকিস্তানের দূতাবাস বাংলাদেশের ভেতরে জঙ্গি সংগঠনগুলোকে অর্থায়ন করছে ঢাকার পক্ষ থেকে এই অভিযোগ করার পর থেকেই দেশ দু’টির মধ্যে গত কয়েকবছর ধরেই কূটনৈতিক সম্পর্কে শিথিলতা বিরাজ করছে। এমনকী, গত ৪ বছর ধরে দুইদেশের মধ্যে পররাষ্ট্র সচিব পর্যায়ের কোন বৈঠকও অনুষ্ঠিত হচ্ছে না। সূত্র: আমাদেরসময়.কম

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register