breaking news New

নিউজিল্যান্ডে মসজিদে হত্যার ঘটনায় শোক প্রকাশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদকঃ নিউজিল্যান্ডের লিনউড অ্যাভিনিউয়ের একটি মসজিদে বন্দুকধারীরা হামলার ঘটনা ঘটে। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের কাছেই আল নূর নামে একটি মসজিদে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন তারা, সেই মসজিদেই সন্ত্রাসী হামলা হয়েছে।

এই হামলায় তামিম-মুশিরা বেঁচে গেলেও সেখানে নিহত হয়েছেন দুই বাংলাদেশি। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পরাষ্ট্রমন্ত্রী। এদিকে নিহত দু’জন হলেন কৃষিবিদ ড. সামাদ ও হোসনে আরা সরিফ। নিখোজ আছেন আরো কয়েক জন।

এদিকে এ ঘটনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নের কাছে শোকবার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি হামলায় হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানান।

এখন পর্যন্ত নিউজিল্যান্ডের সন্ত্রাসী হামলায় শহীদ হয়েছেন ২ বাংলাদেশিসহ ৪০ জন মুসল্লি। গুরুতর আহত ২০ জন। যার প্রেক্ষিতে বাতিল করা হয়েছেন বাংলাদেশ-নিউজিল্যান্ডের শেষ টেস্ট ম্যাচটি।

এদিকে বন্দুক নিয়ে মসজিদে প্রবেশ করা ব্যক্তির পরিচয় এবং তার ছবি প্রকাশ করেছে নিউজিল্যান্ড পুলিশ। হামলাকারীর নাম ব্রেন্টন ট্যারান্ট ফ্রম। তিনি অস্ট্রেলিয়ার বংশদূত।

এ ঘটনায় একটি ভিডিও ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায় হামলাকারী একাই মসজিদের মুসল্লিদের উপর এলোপাতাড়ি গুলি চালিয়েছেন। তবে নির্ধারিত সময়ের একটু পরে যাওয়ায় প্রাণে বাঁচল টাইগার শিবির।

এ সময় ভিডিওতে দেখা যাচ্ছে, মসজিদের বিভিন্ন প্রান্তে মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এক কোনায় প্রায় ১৫টি মৃতদেহ স্তূপ হয়ে রয়েছে। হামলাকারী তাদের কাছে গিয়ে মৃতদেহের ওপর এলোপাতাড়ি গুলি চালাচ্ছেন।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register