breaking news New

ধেয়ে আসছে হারিকেন ডোরিয়ান, জরুরি অবস্থা ঘোষণা

আবহাওয়া ডেস্কঃ আটলান্টিকে সৃষ্ট সামুদ্রিক ঝড় হারিকেন ডোরিয়ান প্রথমে আঘাত হানবে ক্যারিবীয় দ্বীপরাষ্ট্র পুয়ের্তো রিকোয়। এরপর তা সাগরে ফিরে এসে শক্তি সঞ্চয় করে আগামী সোমবার (০২ সেপ্টেম্বর) নাগাদ ক্যাটাগরি-৪ এ রূপ নিয়ে ফ্লোরিডায় আঘাত হানবে। শুক্রবার (৩০ আগস্ট) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।এমন খবরের ফলে সেখানে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।
আবাহওয়াবিদদের মতে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মার-এ লাগো অবকাশযাপন কেন্দ্রটি সরাসরি ডোরিয়ানের যাত্রাপথে পড়বে। এছাড়া ফ্লোরিডার লাখ লাখ বাসিন্দা বিশেষ করে রাজ্যের পূর্ব উপকূলের ঘনবসতিপূর্ণ এলাকার জন্য হারিকনটি ভয়াবহ বিপদের কারণ হবে।
শুক্রবার প্রেসিডেন্ট ট্রাম্প ফ্লোরিডায় জরুরি অবস্থা জারি করেছেন। এছাড়া কেন্দ্রীয় জরুরি সেবা ব্যবস্থাপনা সংস্থা যেতে দুর্যোগ ত্রাণ প্রচেষ্টায় সমন্বয় করতে পারে তার অনুমোদন দিয়েছেন।
বাহামার প্রধানমন্ত্রী হুবার্ট মিন্নিস স্থানীয়দের নিরাপদ স্থানে সরে যাওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, ‘বোকার মতো আচরণ করবেন না এবং এই হারিকেনের বিরুদ্ধে সাহস দেখাবেন না। সরে না আসার জন্য হয়তো আপনাকে জীবন দিয়ে দাম দিতে হবে।’

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register