দৌলতদিয়া লঞ্চঘাটে ঢাকাগামী যাত্রীদের ঢল নেমেছে

ষ্টাফ রিপোর্টার: রাজধানী ঢাকার সাথে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার হিসেবে খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুট তাই আজ রবিবার সকাল থেকেই পড়েছে যাত্রীদের বাড়তি চাপ। ঈদের ছুটি শেষে জীবিকার তাগিদে কর্মস্থল রাজধানীতে ছুটছেন মানুষ। অতিরিক্ত যাত্রী পারাপারে দৌলতদিয়া ঘাটে ছোট বড় যানবাহনের দীর্ঘ লাইন। ফেরিতে সিরিয়াল পেতেই ঘণ্টার পর ঘণ্টা রোদে পুরে বৃষ্টিতে ভিজে সময়ের প্রহর গুনছেন সাধারণ যাত্রীরা।

অতিরিক্ত যাত্রীদের চাপ সামলাতে লঞ্চঘাটে কাজ করছে পুলিশ, আনসার, ব্যাটালিয়ান ও স্কাউটস দল। লঞ্চে অতিরিক্ত যাত্রী হিসেবে কাউকে না উঠতে প্রশাসনের পক্ষ থেকে করাকরি আরোপ করেছে। নদী পারাপারে পর্যাপ্ত লঞ্চ ও ফেরির পাশাপাশি ঘাট এলাকায় যাত্রীদের নিরাপত্তার জন্য এবারই প্রথম প্রশাসনের উদ্যোগে স্থাপন করা হয়েছে ৬টি সিসি ক্যামেরা, যা ট্রাফিক কন্ট্রোলরুমে দেখছেন আইনশৃঙ্খলা বাহিনী। পাশাপাশি নির্মাণ করা হয়েছে ৫০ ফিট উচ্চতার অস্থায়ী ওয়াচ টাওয়ার। সেখান থেকে ঘাটের চারপাশে ছিনতাই ও দালালচক্রসহ যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সার্বক্ষণিক নজরদারি রাখছে আইনশৃঙ্খলা বাহিনী।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শফিকুল ইসলাম জানান, ঈদে যাত্রীদের পারাপার নিশ্চিত করতে এবার ছোট বড় ১৯টি ফেরি চলছে। যার মধ্যে বড় রো রো ফেরি ১০টি, কে-টাইপ ফেরি ৩টি ও ইউটিলিটি ফেরি ৬টি।

বিআইডব্লিউটিএ পোর্ট অফিসার সেখ মোহাম্মদ সেলিম রেজা বলেন, ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ২৫ থেকে ৩০টি লঞ্চ চলাচল করছে। এবার লঞ্চের নিরাপত্তা ব্যবস্থা অনেক ভাল। কোনো লঞ্চেই অতিরিক্ত যাত্রী নেওয়া হচ্ছে না। অতিরিক্ত কোনো ভাড়াও আদায় করা হচ্ছে না।

রাজবাড়ী জেলা ট্রাফিক বিভাগের ট্রাফিক ইন্সপেক্টর মৃদুল রঞ্জন দাস জানান, যাত্রীদের যাত্রা সুনিশ্চিত করতে পুলিশ সুপার জিহাদুল কবিরের (পিপিএম) নির্দেশে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ প্রশাসন। ঘাট এলাকার গুরুত্বপূর্ণ ৬টি স্থান সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। আর যানজট ও আইনশৃঙ্খলা বজায় রাখতে ট্রাফিক বিভাগ তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে।

বাংলাদেশ স্কাউটস রাজবাড়ী জেলা রোভার এর সিনিয়র রোভার মেট গোলাম রাব্বানী জানান, বিগত বছরগুলোর মতো এবারও তারা লঞ্চে অতিরিক্ত যাত্রী উঠতে না দেওয়া ও সুশৃঙ্খলভাবে যাত্রীদেরকে লঞ্চে উঠাতে দৌলতদিয়া ঘাটে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে।

Print Friendly, PDF & Email
 

Notice: Uninitialized string offset: 0 in /home/joynalbd/public_html/bdnewstimes.com/wp-content/themes/bdnewstimes/bothsidebar.php on line 160

0 Comments

Leave a Reply

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: