দলীয় সরকারের অধীনে নির্বাচন নয় : রিজভী

দলীয় সরকারের অধীনে ‘শঙ্কাহীন ও সন্ত্রাসমুক্ত’ ভোট সম্ভব নয় জানিয়ে বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেছেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য তার দল ‘গণতান্ত্রিক আন্দোলন’ চালিয়ে যাবে।

এ সময় তিনি অভিযোগ করেন, সরকার আরেকটি ৫ জানুয়ারির মতো নির্বাচন করতে চাচ্ছে। এ জন্য খুঁজে খুঁজে ‘দল অনুগত’ একজনকে নির্বাচন কমিশনের প্রধান করা হয়েছে।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাজী আসাদ এবং দলের নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফরের রোগমুক্তি কামনায় এ দোয়া মাহফিলের আয়োজন করে ‘জাতীয়বাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ নামের এক সংগঠন।

রিজভী বলেন, আগামী নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে, শেখ হাসিনার অধীনে নয়। সেই নির্বাচন হবে ভয়. শঙ্কা ও সন্ত্রাসমুক্ত, ভোটাররা আতঙ্কে দাঁড়িয়ে থাকবে না; যা দলীয় সরকারের অধীনে সম্ভব নয়। সেই নির্বাচনের প্রস্তুতি এবং জাতীয় স্বার্থে গণতন্ত্র প্রতিষ্ঠায় মানুষের মুক্তির জন্য চলমান আন্দোলন, সংগ্রাম চালিয়ে যাবে বিএনপি।

দশম জাতীয় সংসদ নির্বাচনের মতো আরেকটি নির্বাচনের আয়োজনের পরিকল্পনা চলছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, ‘সরকার চাচ্ছে হুদার (কে এম নুরুল হুদা) মতো একজন নির্বাচন কমিশনার রেখে ৫ জানুয়ারি মতো একটি নির্বাচন করে তাদের ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে। এই জন্য সকল পদক্ষেপ তারা নিয়েছে। খুঁজে খুঁজে বহু তামাশা, নাটক করে হুদাকে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে।’

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register