দর্শনার্থীতে মুখর ভেড়ামারার হার্ডিঞ্জ ব্রিজ ও লালন শাহ সেতু

ফারজানা: পদ্মা নদীতে দেশের একমাত্র যুগল সৌন্দর্য্যরে দুই সমান্তরাল ব্রীজটি এই নদীর উপর দাঁড়িয়ে আছে যা কুষ্টিয়া জেলার ভেড়ামারাতে অবস্থিত। বাংলাদেশের উপজেলা সদরের মধ্যে অন্যতম এবং গুরুত্বপূর্ণ উপজেলা হিসেবে ব্যপক পরিচিতি ভেড়ামারার।

ভেড়ামারা উপজেলায় অনেক দর্শনীয় এবং মনোমুগ্ধকর স্থান রয়েছে, তার মধ্যে পদ্মা নদীতে অবস্থিত হার্ডিঞ্জ ব্রিজ ও লালন শাহ সেতু অন্যতম দর্শনীয় স্থান।

কুষ্টিয়া ভেড়ামারা’র হার্ডিঞ্জ ব্রিজ ও লালন শাহ সেতু’র নামটি সবার কাছে বেশ পরিচিত। পদ্মা নদীর বুকে সবুজের সমারোহে, শান্তির প্রশ্বাস ফেলে দু’দন্ড বসে থাকার মতো সবকিছুই এখানে আছে। আছে ছায়া-সুনিবিড় শান্ত পরিবেশ। হার্ডিঞ্জ ব্রীজ এবং লালন শাহ সেতুর চারিদিকে সবুজের সমারোহ।

প্রমত্ত্বা পদ্মা নদীর পানি এক দিক থেকে অন্যদিকে তীব্র বেগে প্রবাহিত হচ্ছে। কংক্রীটের ব্লক দিয়ে বাঁধাই করা দীর্ঘ বাঁধের ওপর দাঁড়ালেই পানির স্রোতের শব্দ শোনা যায়। এলাকাটির পরিবেশ অত্যান্ত চমৎকার এবং মনোমুগ্ধকর। এর উপর লালন শাহ সেতু সৃষ্টি করেছে এক নৈসর্গিক প্রাকৃতিক দৃশ্য। এই ব্রিজটি পদ্মা অর্থাৎ গঙ্গা নদীর উপর স্থাপিত হওয়ায় ঈদে দেশ-বিদেশ থেকে অনেক মানুষ আসে ভ্রমনের জন্য। ব্রীজের দুই পাশের প্রকৃতি সবুজ আর সবুজ, দেখলেই যেন মন জুড়িয়ে আসে।

ঈদের ছুটিতে ভেড়ামারা, মিরপুর দৌলতপুর, পাকশী, ঈশ্বরদী সহ আসে-পাশের বিভিন্ন স্থান থেকে দর্শনাথীরা আসে এই মুগ্ধ পরিবেশ দেখে মন জুড়ানোর জন্য। বিকেল হলেই যেন এখানে উপচে পড়ে মানুষের ভীড়। এর ছায়া-সুনিবিড় পরিবেশ কেড়ে নেয়।

 

Print Friendly, PDF & Email
 

0 Comments

Leave a Reply

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: