তারেকের স্ত্রী জোবাইদা রহমানকে আত্মসমর্পণের নির্দেশ

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলা বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে তাকে আগামী ৮ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ ১২ এপ্রিল বুধবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃঞ্চা দেবনাথের ডিভিশন বেঞ্চ এ মামলার রুল নিষ্পত্তি করে এই আদেশ দেয়।

জোবাইদা রহমানের পক্ষে ব্যারিস্টার কায়সার কামাল ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে খুরশিদ আলম খান উপস্থিত ছিলেন। কায়সার কামাল জানান, ‘হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে আমরা আপিল করব।’

২০০৭ সালের ২৯ মে সম্পদের হিসাব বিবরণী দাখিলের জন্য তারেক রহমানকে নোটিশ দেয় দুদক। ওই নোটিশের প্রেক্ষিতে সম্পদের তথ্য দাখিল করেন তারেক রহমান। ওই তথ্য বিবরণী অনুসন্ধান করে তারেকের বিরুদ্ধে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর নগরীর কাফরুল থানায় মামলা করে দুদক। মামলায় অভিযোগ করা হয় যে জোবাইদা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনে তারেক রহমানকে সহযোগিতা করেছেন।

চিকিৎসক জোবাইদা স্বামী তারেকের সঙ্গে আট বছর ধরে যুক্তরাজ্য রয়েছেন। ছুটি নিয়ে যাওয়ার পর কর্মস্থলে আর না ফেরায় তাকে বরখাস্ত করে সরকার।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register