ডেসটিনির এমডি ও চেয়ারম্যানের আবেদন খারিজের আদেশ বহাল

অর্থ পাচারের দুইটি মামলায় অভিযোগ গঠন বাতিলের আবেদন খারিজের বিরুদ্ধে ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক মো: রফিকুল আমিন ও চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের আবেদনের ওপর কোনো আদেশ দেয়নি আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

আজ বুধবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ‘নো অর্ডার’ দিয়ে হাইকোর্টের আদেশ বহাল রাখেন। এর ফলে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে যে আদেশ দিয়েছিল তা বহাল থাকল বলে আইনজীবীরা জানিয়েছেন।

অভিযোগ গঠন আদেশ বাতিল চেয়ে ডেসটিনির ওই দুই শীর্ষ কর্মকর্তার আবেদন ২৪ নভেম্বর খারিজ করে দেয় হাইকোর্ট। এই খারিজ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন ওই দুই কর্মকর্তা। আজ বুধবার ওই আবেদনের ওপর আপিল বিভাগের চেম্বার বিচারপতি ‘নো অর্ডার’ দেন।

দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

২০১২ সালের ৩১ জুলাই ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেনসহ ২২ জনের বিরুদ্ধে দুটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সাধারণ বিনিয়োগকারীদের বিনিয়োগ থেকে ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেশন (এমএলএম) ও ট্রি-প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে সংগৃহীত অর্থের মধ্য থেকে ৩ হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগে রাজধানীর কলাবাগান থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে তাদের বিরুদ্ধে এই মামলা করা হয়। বর্তমানে এই মামলায় দুইজনই কারাগারে রয়েছেন।

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register