ডিজিটাল নিরাপত্তা আইনের ৯টি ধারা সংশোধনের দাবীতে চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি আজ সোমবার মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ ডিজিটাল নিরাপত্তা আইনের ৯টি ধারা সংশোধনের দাবীতে চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি আজ সোমবার (১৫ অক্টোবর) সকাল ১১ টায় চট্টগ্রাম নগরী চেরাগী পাহাড় চত্তরে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সংগঠনের সভাপতি কিরন শর্মা’র সভাপতিত্বে মো. কামাল হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক কাজী হুমায়ুন কবির, অর্থ সম্পাদক নুরুল কবির, সাংগঠনিক সম্পাদক রাশেদুল আজিজ, সহ-সাংগঠনিক সম্পাদক বাবুল মিয়া বাবলা, দপ্তর সম্পাদক আব্দুল করিম সেলিম, নির্বাহী সদস্য মোঃ আলমগীর।

মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিকেরা সব সময়ই দেশ ও জাতির কল্যাণে কাজ করে। রাষ্ট্রের সকল কর্মকান্ডকে সঠিকভাবে তুলে ধরলে সরকার উপকৃত হয়। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ লেখনি সরকারকে সঠিক পথ দেখাতে সহযোগিতা করে। সাংবাদিকেরা মহান মুক্তিযদ্ধে অংশগ্রহণ করে জাতির কাছে দায়বদ্ধতা দেখিয়েছে। যে সাংবাদিকেরা সারাদিন পরিবার পরিজনের কল্যাণের চেয়ে দেশের কল্যাণে বেশী সময় নিয়োজিত থাকে। তাদের মাধ্যমে দেশ ও জাতির কোন ক্ষতি হতে পারে না। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু যে আইন জাতির কল্যাণে তথা লিখতে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে সেই আইনের ৮,১১,২৪,২৯, ৩১,৩২, ৪৩ ও ৫৩এই ৯ টি ধারা সংশোধনের দাবী জানাচ্ছি। এই আইনের সকল ধারা বলবৎ থাকলে সাংবাদিকদের মধ্যে ভীতির সঞ্চার সৃষ্টি হবে। কোন অনুসন্ধানী সংবাদ লিখতে পারবে না। তাই আশা করছি, ৩ জন মন্ত্রী ও তথ্য উপদেষ্টার দেয়া প্রতিশ্র“তি রক্ষায় বর্তমান সংসদের শেষ অধিবেশনে ডিজিটাল নিরাপত্তা আইনের ৯ টি ধারা সংশোধনসহ সম্পাদক পরিষদ ঘোষিত ৭টি দাবী পাশ করার জন্য সমাবেশ ও মানববন্ধন থেকে দাবী জানানো হয়। একই সাথে সম্পাদক পরিষদের দাবীসমূহের সাথে চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি একাত্মতা প্রকাশ করে ও ৭ দিনের কর্মসূচি ঘোষণা করে।

অন্যান্য সদস্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন সদস্য স.ম. জিয়াউর রহমান, সবুজ অরন্য, বিপ্লব কুমার দাশ, ইমতিয়াজ ফারুকী, রাজু আহমেদ, মো. মোসলেহ উদ্দিন বাহার, শেখ সেলিম, আরাফ মেহেদী, ইফতেখার উদ্দিন চৌধুরী, কাজী মেহেদী কবির, মোঃ কুতুব উদ্দিন রাজু প্রমূখ। ।

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register