breaking news New

টাইগারদের অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

ইতিহাস গড়ে ত্রিদেশীয় ক্রিকেট সিরিজে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। মোসাদ্দেক হোসেনের অনবদ্য ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে এই প্রথম কোনো আন্তর্জাতিক শিরোপা জিতেছে টাইগাররা।

ইতিহাস গড়া জয়ে আনন্দিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ম্যাচের পর বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন তিনি।

ডাবলিনের মালাহাইট ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেনের সৈকতের অনবদ্য ব্যাটিংয়ে জয় পায় মাশরাফিরা। বৃষ্টির বাধায় পণ্ড হয়ে যাওয়া ৫০ ওভারের ম্যাচটি ডার্ক ওয়ার্থ লুইস (ডিএল) পদ্ধতিতে ২৪ ওভারে খেলতে হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজকে।

টস জয়ে করে উইন্জিদের প্রথমে ব্যাটিং পাঠান টাইগার কাপ্তান মাশরাফি। বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় শুরু হয় ম্যাচটি। বৃষ্টির আগ পর্যন্ত ২০ ওভার এক বলে ওয়েস্ট ইন্ডিজ কোনো উইকেট না হারিয়ে ১৩১ রান সংগ্রহ নিয়ে মাঠে নামে। পরে তিন ওভার পাঁচ বলে ক্যারিবীয়রা যোগ করেন ২১ রান। উইন্ডিজদের দলীয় স্কোর ১৫২ রান হলেও ডিএল মেথডে টার্গেট দাঁড়ায় ২১০ রানের।

ক্যারিবীয়দের হয়ে সর্বোচ্চ ৭৪ রান করেন শাই হোপ। আম্ব্রিস ৬৯ ও ব্রাভো তিন রানে অপরাজিত থাকেন। টাইগারদের হয়ে মেহেদী মিরাজ নেন ১ টি উইকেট।

জবাবে খেলতে নেমে সৌম্য সরকারের ঝোড়ো ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। মাত্র ২৭ বলে অর্ধশতক করেন তিনি। তবে আজ ওপেনার তামিমকে নিজ ফর্মে দেখা যায়নি। ব্যর্থ হয়েছেন সাব্বির রহমানও। তামিম ১৩ বলে ১৮ ও সাব্বির ০ রানে আউট হন। মুশফিক ও মিথুন আউটি হয়ে ফিরে গেলে মাঠে নামেন মোসাদ্দেক হোসের সৈকত।

ধীরে শুরু করলেও শেষের দিকে নিজের ব্যাটিং নৈপুন্য দেখান সৈকত। ২৪ বলে ৫৪ রান করে বাংলাদেশের জয়ের ভিতটা গেড়ে দেন তিনি। মাহমুদউল্লার ২১ বলে ১৯ রান করেন। জয় সূচক চারের মারটি আসে এই ব্যাটসম্যানের হাত থেকেই।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register