breaking news New

জি বাংলার ‘করুণাময়ী রানি রাসমণি’ ও ‘সৌদামিনীর সংসার’সহ ৫ ধারাবাহিক শ্যুটিং বন্ধের ঘোষণা

কলকাতা ডেস্কঃ পশ্চিমবঙ্গের চ্যানেলগুলোতে এখন সুব্রত রায় প্রডাকশনসের পাঁচটি ধারাবাহিক চলছে। সেগুলো বাংলাদেশের দর্শকদের কাছেও বেশ পরিচিত।
জি বাংলায় ‘করুণাময়ী রানি রাসমণি’ ও ‘সৌদামিনীর সংসার’, স্টার জলসায় ‘দেবী চৌধুরানী’ ও ‘মহাপীঠ তারাপীঠ’ আর কালারস বাংলায় ‘মনসা’। এই ধারাবাহিকগুলোর ভবিষ্যৎ নিয়ে দেখা দিয়েছে সংশয়। শুক্রবার থেকে বন্ধ হয়ে গেছে সবগুলোর শুটিং। অভিযোগ, দীর্ঘদিন ধরে শিল্পীদের পারিশ্রমিক দিচ্ছেন না প্রযোজক সুব্রত রায়। সব মিলিয়ে বকেয়ার পরিমাণ দাঁড়িয়েছে ১১ কোটি রুপিরও [১৩ কোটি টাকা] বেশি! শেষ পর্যন্ত বকেয়া পারিশ্রমিক আদায়ে শিল্পীরা আর্টিস্ট ফোরামে অভিযোগ করেন। ফোরামের পক্ষ থেকে আপাতত শিল্পীদের শুটিং না করার নির্দেশ দেওয়া হয়। শুক্রবার এ নিয়ে মিটিং করে ফোরাম। তার সিদ্ধান্ত মোতাবেক সুব্রতকে আগামী ২৬ তারিখের মধ্যে টাকা পরিশোধ করতে বলা হয়েছে। সে পর্যন্ত শুটিং বন্ধ থাকবে।
এতে ব্যাহত হতে পারে ধারাবাহিকগুলোর সম্প্রচার। অবশ্য এর মধ্যে প্রচারের জন্য পর্ব প্রস্তুত করা আছে বলে ধারাবাহিকগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে। পশ্চিমবঙ্গে ধারাবাহিকের শিল্পীদের পারিশ্রমিক নিয়ে সমস্যা চলছে দীর্ঘদিন ধরে। গত বছর এই দাবিতে ধর্মঘট করেছিল আর্টিস্ট ফোরাম। তখন সব চ্যানেলে ধারাবাহিকের নতুন পর্ব প্রচার বন্ধ হয়ে গিয়েছিল। শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। এর পরও এ বছরের শুরুতে প্রযোজক রানা সরকারের দাগ ক্রিয়েটিভ মিডিয়ার বিরুদ্ধে দীর্ঘদিন পারিশ্রমিক বাকি রাখার অভিযোগ ওঠে। তাদের পাঁচটি ধারাবাহিকের একটি ফেব্রুয়ারিতে বন্ধ হয়ে যায়। মার্চে বাকিগুলোর দায়িত্ব নেয় অন্য একটি প্রযোজনা প্রতিষ্ঠান।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register