breaking news New

জিয়াউর রহমানকে জাতীয়তাবাদের জাতির পিতা বলায় তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে বাংলাদেশি জাতীয়তাবাদের জাতির পিতা বলে মন্তব্য করায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আদালতে রাষ্ট্রদ্রোহিতা ও মানহানির অভিযোগে মামলার পর তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুল হাই মিয়া তথ্যটি নিশ্চিত করেছেন।

আজ সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে আ’লীগের ধর্ম বিষয়ক উপ-কমটির সদস্য আকরাম হোসেন বাদল বাদী হয়ে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন খন্দকারের আদালতে মামলার আবেদন করলে মামলাটি আমলে নিয়ে তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে আদালত এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এ মামলায় তারেক রহমানের সাথে যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস (৭০) ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ (৬০) কেও বিবাদী করা হয়।

ইতিপূর্বে গত বৃহস্পতিবার রাষ্ট্রদ্রোহিতা ও মানহানির অভিযোগে কেন্দ্রীয় আ’লীগের ধর্ম বিষয়ক উপ-কমটির সদস্য আকরাম হোসেন বাদল বঙ্গবন্ধুর মতো দেখতে আরুক মুন্সিকে নিয়ে তারেকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলার আবেদন করেন।

তারেকের বিরুদ্ধে বাদল বলেন, কিছুদিন পূর্বে লন্ডনে তারেক রহমান বলেছেন, বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেইসঙ্গে দেশের সংবিধান নিয়ে কটূক্তি করেছেন। এসব স্পষ্ট রাষ্ট্রদ্রোহিতা।

বাদীর আইনজীবী ও জেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক নুরুল হুদা বলেন,আদালত মামলাটি আমলে নিয়ে সকল নথি পর্যালোচনা করে আসামি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। আগামী ১০ ডিসেম্বর মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register