breaking news New

জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরুর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে বন্ধ ছিল জাতীয় পরিচয়পত্র বিতরণের কাজ। নির্বাচন শেষে পুনরায় কার্যক্রমটি শুরুর জন্য মাঠ পর্যায়ে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সম্প্রতি জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের সহকারী পরিচালক এএসএম ইকবাল হাসান স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা সব আঞ্চলিক কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জেলা ও উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তারা বিভিন্ন কাজে ব্যস্ত থাকায় গত ১ নভেম্বর মাঠপর্যায়ে পেপার লেমিনেটেড জাতীয় পরিচয়পত্র ও স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিরতণ কার্যক্রম স্থগিত রাখার নির্দেশনা দেওয়া হয়েছিল। একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হয়েছে। এ অবস্থায় অনতিবিলম্বে মাঠপর্যায়ে পেপার লেমিনেটেড জাতীয় পরিচয়পত্র ও স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম জরুরি ভিত্তিতে শুরুর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা যাচ্ছে।

নির্দেশনায় আরও বলা হয়, স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের গতি ত্বরান্বিত করতে কোনো জেলার একাধিক উপজেলায় মুদ্রিত কার্ড বিতরণের অপেক্ষায় থাকলে পার্শ্ববর্তী যে জেলায় কোনো মুদ্রিত কার্ড নেই অর্থাৎ বিতরণ কার্যক্রম চলমান নেই সে জেলা থেকে আইরিশ ও টেন ফিঙ্গার মেশিন এবং প্রয়োজনীয়সংখ্যক ল্যাপটপ সংগ্রহ করে বিতরণ কার্যক্রম চালানো যেতে পারে। এ ক্ষেত্রে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তারা বিষয়টি সমন্বয় করবেন।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register