breaking news New

জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে ‌‘গণশত্রু’তে পরিণত আ.লীগ

নিজস্ব প্রতিবেদক
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে সরকার আবারও জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘জনগণের ভোটের অধিকার কেড়ে নেওয়ার মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ প্রশাসন এখন সম্পূর্ণভাবে গণশত্রুতে পরিণত হয়েছে। ’

আজ শনিবার ভোটের দিন গণধর্ষণের শিকার নারী ও তার পরিবারের প্রতি সহমর্মিতা জানাতে নোয়াখালী যাওয়ার পথে কুমিল্লায় যাত্রাবিরতিতে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন।

এর আগে শনিবার সকাল সাড়ে ৭টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে রওনা হন মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে প্রতিনিধি দল।

কুমিল্লায় যাত্রবিরতিতে মির্জা ফখরুল বলেন, ‘নির্বাচনের পূর্বের সহিংসতা, নির্বাচন দিনের সহিংস ও নির্বাচন পরবর্তী সহিংসতার মধ্য দিয়ে আজ গোটা বাংলাদেশে সহিংস, ত্রাস, ভীতি ও নৈরাজ্যের সৃষ্টি হয়েছে। আমরা দেখেছি, নোয়াখালীতে আমাদের একজন বোন ধর্ষিত হয়েছে, আমরা নিন্দা জানিয়েছি। জনগণের কাছে আমরা আহ্বান জানিয়েছি, এই সহিংসতাকে তাদের প্রতিরোধ করা প্রয়োজন রয়েছে। ’

সহিংসতা সম্পূর্ণভাবে বন্ধ করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানানো হয়েছে বলেও জানান ঐক্যফ্রন্টের এই মুখপাত্র।

সফরে ফখরুলের সঙ্গে রয়েছেন নোয়াখালীর ওই আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য ও দলের ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব। এ ছাড়া কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আব্দুল কাদের সিদ্দিকী, বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন, হারুনুর রশীদ, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌথুরী এ্যানি, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, কেন্দ্রীয় নেতা রেহানা আখতার রানু, সৈয়দ আসিফা আশরাফী পাপিয়া এই সফরে রয়েছেন।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register