জঙ্গী দমনে সবাইকে এক হয়ে কাজ করতে হবে- ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মোঃ সাইফুল উদ্দীন, রাঙামাটি: সন্ত্রাস ও জঙ্গী কর্মকান্ড প্রতিরোধে প্রয়োজনী সকল প্রদক্ষেপ গ্রহন করতে সরকার প্রস্তুত রয়েছে। যে কোন উপায়ে এই জঙ্গী কর্মকান্ড বন্ধ করা হবে। দেশ আজ এগিয়ে যাচ্ছে, এই এগিয়ে যাওয়াটা বন্ধ করার জন্য এক গোষ্ঠি এমন ভাবে ষড়যন্ত্র করে দেশের আইন-শৃঙ্খলা ভঙ্গ করে দেশে অরাজগতা সৃষ্টি করার চেষ্ঠা করছে। এই জঙ্গী দমনে ভুমিকা রাখতে হবে আমাদের সবাইকে। শ্রেণী কক্ষে শিক্ষার্থীদেরকে জঙ্গী বিরোধী পাঠদান করাতে হবে। প্রতিটি ধর্মীয় উপাশনালয়ে জঙ্গীর বিরোধে সবাইকে সচেতনতামূলক আলোচনা করতে হবে। বিশেষ করে এই জঙ্গী দমনে ভূমিকা রাখতে পারে প্রতিটি সন্তানের বাবা-মা। সন্তান কোথায় যাচ্ছে, কি করছে, কাদের সাথে মেলামেশা করছে তা বাবা-মা’দেরকে বিশেষ নজর রাখতে হবে। ইসলাম শান্তির ধর্ম, এই ধর্মকে কেন্দ্র করে যদি কেউ বিশৃঙ্খলা করার চেষ্ঠা করে তা উচিত জবাব দেওয়া হবে।

সন্ত্রাস ও জঙ্গী কর্মকান্ড প্রতিরোধ প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের লক্ষ্যে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

বুধবার সকালে রাঙামাটি সদর উপজেলা মিলনায়ন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে সরাসরি রাঙামাটি থেকে যোগদেওয়ার সময় উপস্থিত ছিলেন রাঙামাটির জেলা সংসদ সদস্য উষাতন তালুকদার, জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, পুলিশ সুপার সাঈদ তারেক হাসানসহ জেলার বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, উপজেলা নিবার্হী অফিসার, জেলার বিভিন্ন ব্যবসায়ী, ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, সমাজসেবক, বিভিন্ন মসজিদের ইমাম, স্কুল,কলেজ, মাদ্রাসার শিক্ষক, সুশিল সমাজের নেতৃবৃন্দসহ বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তর ও অফিসের কর্মকর্তাবৃন্দ।

রাঙামাটি থেকে সরাসরি যোগদান কালে রাঙামাটি সমাজসেবক কাজী নজরুল ইসলাম জঙ্গী প্রতিরোধ বিষয়ে বক্তব্য কালে তিনি বলেন, সারা দেশে চলমান সন্ত্রাস ও জঙ্গী কর্মকান্ডকে প্রতিরোধের জন্য রাঙামাটিবাসী প্রতিজ্ঞাবদ্ধ। যে কোন উপায়ে এই জঙ্গী কর্মকান্ড বন্ধে রাঙামাটিবাসী কাজ করবে। এই কর্মকান্ড প্রতিরোধের জন্য দেশের ১০১ আল্লামা, যারা বিভিন্ন ফতুয়া দিয়ে থাকে তাদেরকে দেশের প্রতিটি জেলায় পাঠিঁয়ে সেখানে কোরআন-হাদিস আলোকে সভার মাধ্যমে সাধারণ মানুষকে বোঝালে উপকার হবে বলে প্রস্তাব প্রদান করেন।

তার এই বক্তব্যকে প্রধানমন্ত্রী আমলে নিয়ে বিবেচনা করবে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Print Friendly, PDF & Email
 

0 Comments

Leave a Reply

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: