breaking news New

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ না হলে দেশব্যাপী অবরোধ

নিজস্ব প্রতিবেদকঃসরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করা না হলে দেশব্যাপী অবরোধ কর্মসূচি পালন করবেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। আগামী এক মাসের মধ্যে চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর ঘোষণা না দেয়া হলে রমজানের ঈদের পর দেশব্যাপী অবরোধ কর্মসূচি পালন করবে বলে ঘোষণা দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির কথা জানান সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হারুন অর রশিদ।
তিনি বলেন, সংসদে দেয়া জনপ্রশাসন প্রতিমন্ত্রীর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তার বক্তব্য প্রত্যাহার ও চাকরিতে প্রবেশের বয়স ন্যূনতম ৩৫ করার আহ্বান জানাচ্ছি। যদি আগামী রোজার ঈদের আগে এ সিদ্ধান্ত না নেয়া হয়, তা হলে ঈদের পর অবরোধের মতো কর্মসূচি পালন করা হবে। গোটা দেশ অচল করে দেয়া হবে। অবরোধ কর্মসূচি পালনের জন্য মানসিক প্রস্তুতি নিতে তিনি চাকরিপ্রার্থীদের আহ্বান জানান।
প্রসঙ্গত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। পরিপ্রেক্ষিতে একাদশ সংসদের দ্বিতীয় অধিবেশনে চাকরির বয়স বাড়ানোর প্রস্তাব ওঠে। কিন্তু জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সেই প্রস্তাবের বিরোধিতা করেন।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register