breaking news New

চলে গেলেন বর্ষীয়ান অভিনেতা কাদের খান

বলিউডের বর্ষীয়ান অভিনেতা কাদের খান মারা গেছেন। আজ মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৫টার দিকে কানাডার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। কাদের খানের ছেলে সরফরাজ সংবাদ সংস্থা পিটিআইকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সরফরাজ বলেন, ‘আমার বাবা আমাদের ছেড়ে চলে গেছেন। তিনি ৩১ ডিসেম্বর কানাডীয় সময় সন্ধ্যা ৬টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিকেলেই তিনি কোমায় চলে যান। তিনি ১৬ থেকে ১৭ সপ্তাহ হাসপাতালে ছিলেন।’

কানাডাতেই কাদের খানের মরদেহের শেষ রীতিনীতি সম্পন্ন করা হবে বলেও জানান তিনি।

গত বৃহস্পতিবার শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দিলে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয় ৮২ বছর বয়সী এই অভিনেতাকে। পরিস্থিতির অবনতি হলে তাকে অক্সিজেন দেওয়া হয়। পরে নিউমোনিয়া, শ্বাসকষ্টসহ বার্ধক্যজনিত বেশ কিছু সমস্যাও ধরা পড়ে।

কাদের খান কানাডায় বেশ কয়েক বছর ধরেই ছেলের পরিবারের সঙ্গে থাকছেন। তার ছেলে সরফরাজ বলেন, হাঁটুতে অস্ত্রোপচার সফল হলেও শারীরিক দুর্বলতায় হাঁটাচলার ক্ষমতা হারিয়ে ফেলেছিলেন তিনি।

১৯৭৩ সালে ‘দাগ’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় কাদের খানের। দীর্ঘ চার দশকেরও বেশি সময় ধরে ৩০০ ছবিতে অভিনয় করেছেন তিনি। একই সঙ্গে পরিচালক, চিত্রনাট্যকারের ভূমিকাও পালন করেছেন কাদের খান।

সম্প্রতি কাদের খানের মৃত্যু নিয়ে একাধিক গুঞ্জন শুরু হয়।রোববার গভীর রাতে আচমকাই তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে একাধিক সোশ্যাল মিডিয়ায়। কিন্তুএই অভিনেতার ছেলে সরফরাজ খান জানান, তার বাবার মৃত্যু নিয়ে গুজব ছড়িয়েছে। তার বাবার শ্বাসের কষ্ট বেড়েছে এবং তাকে ভেন্টিলেশনে দেওয়া হয়েছে। সরফরাজের ওই বক্তব্যের পর বেশি সময় আর কাটেনি। মঙ্গলবার সকালেই পাওয়া যায় বর্ষীয়ান অভিনেতার মৃত্যুর খবর।

মতামত দিন

0 Comments

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password

Register