চট্টগ্রামে স্মার্টকার্ড বিতরণ শুরু

চট্টগ্রাম, ১৩ মার্চ ২০১৭ :চট্টগ্রামে বহুল প্রতীক্ষিত জাতীয় পরিচয়পত্র স্মার্টকার্ড বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। সেখানকার ভিআইপি ভোটারদের হাতে স্মার্টকার্ড তুলে দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

সোমবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচি উদ্বোধন করা হয়। তবে চট্টগ্রামের ভোটারদের হাতে এ স্মার্টাকার্ড বিতরণ শুরু হবে আগামী ১৬ মার্চ থেকে।

অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন, সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, ড. অনুপম সেনসহ অন্য ব্যক্তিবর্গদের হাতে স্মার্টকার্ড তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আবদুল্লাহ ও জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন।

চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, আগামী ১৬ মার্চ থেকে মহানগরীতে জাতীয় পরিচয়পত্র স্মার্টকার্ড বিতরণ শুরু হবে। প্রথম দফায় ডবলমুরিং থানাধীন ১৩ নম্বর পাহাড়তলী এবং কোতোয়ালী থানাধীন ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের ভোটারদের কাছে স্মার্টকার্ড বিতরণের কাজ শুরু হবে। এর মধ্যে ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডে ভোটারদের কার্ড বাগমনিরাম আবদুর রশিদ সিটি করপোরেশন বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এবং ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের স্মাটকার্ড আমবাগান টাইগারপাস বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বিতরণ করা হবে।

জানা যায়, ডবলমুরিং থানায় চার লাখ ৬৬৬ জন ও কোতোয়ালী থানায় দুই লাখ ২৮ হাজার ৯২৬ জন ভোটার রয়েছে। এরমধ্যে ২০১৪ সাল পর্যন্ত অন্তর্ভুক্ত হওয়া ভোটারদের স্মার্টকার্ড বিতরণ করা হবে। দুই ধাপে মোট ১২ লাখ ২৫ হাজার স্মার্টকার্ড চট্টগ্রাম পৌঁছেছে।

Print Friendly, PDF & Email
 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

%d bloggers like this: